টাইমলাইনপশ্চিমবঙ্গখেলা

রিয়েল মাদ্রিদ থেকে বাংলায়, লাল হলুদ স্বাগত জানাল অভিজ্ঞ কোচ মানোলোকে

বাংলা হান্ট ডেস্কঃ গতবছর একদিকে যেমন আইএসএলে শুরুটা খুবই খারাপ হয়েছিল এসসি ইস্টবেঙ্গলের, তেমনি অন্যদিকে কোচ রবি ফাউলারও প্রায় সারাক্ষণই জড়িয়ে পড়েছিলেন কোনও না কোনও বিতর্কে। তাই এবার মাঠে নামার আগে কোচ যে পরিবর্তিত হবে এনিয়ে কার্যত কোনও সন্দেহ ছিল না। হলোও ঠিক তাই, আইএসএলে নামা নিশ্চিত হতে না হতেই ম্যানুয়েল ‘মানোলো’ দিয়াজকে নতুন কোচ হিসেবে দলে আনলো ইস্টবেঙ্গল।

গতবছর লাল-হলুদ সমর্থকদের মনের সাধ মেটাতে পারেনি রবি ফাউলার। এবার তাই ম্যানুয়েলকে নিয়ে নতুন আশায় বুক বাঁধতে শুরু করেছেন লাল-হলুদ ফ্যানেরা। প্রায় দীর্ঘ কুড়ি বছরের কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে ম্যানুয়েলের। বেশ কিছুটা গুরুত্বপূর্ণ সময় কাটিয়েছেন রিয়েল মাদ্রিদেও। ৫৩ বছর বয়সী ম্যানুয়েল ৩২৮ টি ম্যাচে কোচের গুরুদায়িত্ব পালন করেছেন। কোচিং জীবনে তার জয়ের হার ৪১.৭৭%। গতবার হতাশাজনক পারফরম্যান্সের পর এবার নতুন কোচের হাত ধরে তাই অবশ্যই জয় ফিরতে চাইবেন লাল হলুদ খেলোয়াড়রা।

অন্যদিকে ভারতবর্ষে আসতে পেরে খুশি ম্যানুয়েল ‘মানোলো’ দিয়াজও। তিনি বলেন,”মাদ্রিদে আমরা বলি জয় আমাদের ডিএনএতে আছে। একটি বড় দলের কোচিং করতে গেলে যে প্রত্যাশা এবং চাপ সহ্য করতে হয় তা আমি ভালোবাসি।” তিনি আরও বলেন, “আমাদের হাতে সময় কম, রাস্তা অনেক দীর্ঘ এবং কঠিন। কিন্তু আমরা আমাদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করব এসসি ইস্টবেঙ্গল সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে।”

রবি ফাউলার অত্যন্ত বড় মানের প্লেয়ার হলেও সেভাবে কোচিংয়ের অভিজ্ঞতা ছিলনা তার। আর তাই গত বছর বেশ কিছু সমস্যায় পড়তে হয়েছিল এসসি ইস্টবেঙ্গলকে। অনেক সময় দলের মধ্যেও আত্মবিশ্বাসের অভাব স্পষ্ট হয়ে উঠেছিল। আশা করা যায় এবার সমস্ত বিরোধ ভুলে নতুন করে জেগে উঠবে লাল হলুদ।

 

Related Articles

Back to top button