টাইমলাইনভারত

রাম মন্দির নির্মাণের শুভ মুহূর্ত বলার অপরাধে পুরোহিতকে হুমকি দিলো কট্টরপন্থীরা

বাংলা হান্ট ডেস্কঃ অযোধ্যায় নতুন রাম মন্দির নির্মাণের শুভ সময় নির্ধারণ করে দেওয়া ২৫ বছর বয়সী পুরোহিত এন. আর বিজয়েন্দ্র শর্মাকে (N R Vijayendra Sharma) ফোনে হুমকি দেওয়া হয়েছে। এরপর কর্ণাটকের বেলগাবীতে ওনার বাড়ির সুরক্ষা বাড়িয়ে দেওয়ার হয়েছে। সুত্র থেকে জানা যায় যে, বেলগাবীর শাস্ত্রী নগর এলাকার বাসিন্দা পুরোহিত হুমকি পাওয়ার পর পুলিশ মামলা দায়ের করেছে। শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের এক সদস্য জানান, ‘এটি গম্ভীর চিন্তার বিষয় যে, রাম মন্দিরের শুভ সময় নির্ধারিত করার পুরোহিতকে প্রাণে মারার হুমকি দেওয়া হয়েছে। আসলে অনেকেই চায় না যে এই মন্দির নির্মাণ হোক।”

বিজয়েন্দ্র সাংবাদিকদের জানান, একজন আমাকে ফোন করে জিজ্ঞাসা করে, আমি কেন ভূমি পুজোর তারিখ নির্ধারণ করেছি? ওই ব্যাক্তি বলে, আমি কেন এই ঝামেলায় পড়েছি? আমি তাঁকে জানাই আমাকে আয়োজকরা শুভ মুহূর্ত নির্ধারণ করার জন্য অনুরোধ করেছিল, তাই আমি তাঁদের শুভ মুহূর্ত বলে দিই। ফোন করা ব্যাক্তি আমাকে নিজের নাম বলেনি। বিজয়েন্দ্র জানান, আমাকে আলাদা আলাদা নাম্বার দিয়ে হুমকি দেওয়া হচ্ছিল।

জানিয়ে দিই, বিজয়েন্দ্র বিগত কয়েক বছর ধরে রাম মন্দির আন্দোলনের সাথে যুক্ত আছেন। এই বছর ফেব্রুয়ারি মাসে ওনাকে ট্রাস্ট দ্বারা মন্দিরের নির্মাণ কাজ শুরু করার জন্য শুভ মুহূর্ত নির্ধারণ করার দায়িত্ব দেওয়া হয়। যদিও উনি করোনা ভাইরাসের মহামারীর কারণে ভূমি পূজন সমারোহতে অংশ নিতে পারবেন না। জানিয়ে দিই, আগামীকাল বুধবার এই ভূমি পুজো হতে চলেছে। আর এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও উপস্থিত থাকবেন।

Back to top button