টাইমলাইনপশ্চিমবঙ্গ

স্কুল কলেজ খোলার দিনক্ষণ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী

বাংলাহান্ট ডেস্কঃ করোনা আবহে গত বছর থেকেই বন্ধ রয়েছে স্কুল (school) কলেজের (college) দরজা। পড়াশুনা, পরীক্ষা সবকিছুই অনলাইন পদ্ধতিতে চালু রয়েছে। এমনকি করোনা আবহে সংক্রমণের কথা চিন্তা করে, বাতিল করা হয়েছিল মাধ্যমিক, উচমাধ্যমিক পরীক্ষাও। বিকল্প পদ্ধতিতে প্রকাশ করা হয়েছে পরীক্ষার ফলাফল।

তবে এবার করোনা আবহ কিছুটা শিথিল হতেই, স্কুল কলেজ খোলার বিষয়ে চিন্তা ভাবনা নিচ্ছে রাজ্য সরকার। পুজোর পর একদিন পর একদিন স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে- এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

এদিন নবান্নে ‘গ্লোবাল অ্যাডভাইজারি কমিটি’র সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে উপস্থিত ছিলেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ও। সাংবাদিকদের অর্থনীতিবিদ জানান, ‘স্কুল-কলেজ খোলার বিষয়ে মুখ্যমন্ত্রী চিন্তা ভাবনা করছেন। এবার খোলা যেতে পারে স্কুল-কলেজ’।

এরপর অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের কথার রেশ টেনে মুখ্যমন্ত্রী বলেন, ‘পুজোর ছুটির পর একদিন অন্তর একদিন স্কুল-কলেজ যাতে খোলা যায়, সেই চেষ্টা করব’। কোন শ্রেণির পড়ুয়াদের ক্লাস আগে শুরু করা হবে? সাংবাদিকদের থেকে আসা এমন প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী বলেন, ‘আগে তো শিশু ভূমিষ্ট হোক, তারপর না হয় অন্নপ্রাশনের কথা চিন্তা করা যাবে’।

প্রসঙ্গত, এদিন তৃতীয় ঢেউ মোকাবিলার বিষয়ে অভিজিৎ বন্দ্যোপাধ্যায় (Abhijit Banerjee) বলেন, ‘যত বেশি টিকাকরণ করা যাবে, তত বেশি মানুষ সুরক্ষিত থাকবেন। আসন্ন দূর্গা পুজোর সময় যাতে পরিস্থিতির অবন্নতি না হয়, সেই দিকটা বিচার করে গত বছরের মত এবারেও একটি পৃথক প্রকোটল তৈরি করা প্রয়োজন’।

Related Articles

Back to top button