fbpx
বিনোদন

মুম্বাইয়ের সিনেমা হলে বাচ্চা ছেলে মেয়েরা দেখলো তানহাজির বীরত্বের কাহিনী, জানলো ভারতের ইতিহাস

বাংলা হান্ট ডেস্ক : অবশেষে মুক্তি পেলো অজয় দেবগন অভিনীত ছবি “তানহাজি”। এই ছবির প্রেক্ষাপট যে ইতিহাসকে ঘিরে সেই সম্পর্কে কারও কোন অ সন্দেহ নেই। ছবিতে প্রত্যেক অভিনেতা এবং অভিনেত্রীরা খুব নিপুণ অভিনয়ের ছাপ রেখেছেন। ছবিতে মুল চরিত্রে রয়েছেন অজয় দেবগন।

ছবির পরিচালক ওম রাউত দীর্ঘদিন ধরে এই ছবির কাজের মধ্যে দিয়ে বুঝিয়ে দিয়েছে ইতিহাস নিয়ে ভালো সিনেমা বানানো যায় । এই ছবিতে ছত্রপতি শিবাজি মহারাজের সবথেকে বীর এবং শক্তিশালী যোদ্ধা তানহাজির বীরত্ব আমাদের সামনে এসেছে।১৬৭০ সালে ৩০০ মুঘল যোদ্ধার বিরোধিতা করে যুদ্ধে জয়লাভ করেন তানহাজি আর এটিই ছবির মুল বিষয়বস্তু । ছবি মুক্তি পেয়েছে গতকাল, এখনো পর্যন্ত বক্সফিসে ভালো রেকর্ড রয়েছে তানহাজির ।

 

 

ছবিতে দেখা সমস্ত ছবি বারংবার আমাদের ফেলে আসা ছোটবেলায় ইতিহাসের বইয়ের কথা মনে করাবে। আর মুম্বইতে ছোট্ট স্কুল পড়ুয়ারা একসাথে বসে সেই ছবি দেখলেন রুপোলী পর্দায় । ছবির প্রশংসায় দর্শক থেকে মিডিয়া প্রত্যেকেই পঞ্চমুখ । ছবি মুক্তি পাওয়ার পর মুম্বাইয়ের একটি সিনেমাহলে প্রচুর খুদে স্কুল পড়ুয়ারা সিনেমা দেখতে আসে। আর অভিনেতা অজয় দেবগন তার টুইটারে এই ছবি প্রকাশ করেন। এই ছবি প্রকাশ করে “তিনি লেখেন আমাদের তরুন প্রজন্ম ইতিহাসের অজানা তথ্য দেখতে পারছে”।

তার থেকেও বড় চমক হল তানহাজি ছবিটি অজয় দেবগনের সিনেমার কেরিয়ারে একটা নতুন মোড় আনতে চলেছে। কেননা এই ছবি অজয় দেবগনের ১০০তম ছবি । ১৫০ কোটি বাজেটের এই ছবি ব্যাপকভাবে সাড়া ফেলেছে দর্শকদের মনে। ছবিতে অভিনয় আর এই বিশেষ ঐতিহাসিক চরিত্র কিভাবে ছবিকে আরও জনপ্রিয় করে তলে সেটা দেখার জন্য আর বেশ কিছদিন আমাদের অপেক্ষা করেতেই হবে। ছবির কলা কুশলীরা এবং গোটা টিম ইতিমধ্যেই ছবির সাফল্যে বেজায় আনন্দ পেয়েছেন।

Close
Close