fbpx
টাইমলাইনলাইফস্টাইল

করোনা সংক্রমণের প্রভাবে রেস্তোরাঁ থেকে বাদের তালিকায় যেতে চলছে সামুদ্রিক খাবার

বাংলাহান্ট ডেস্ক : করোনা( corona) পরিস্থিতিতে থমকে গেছে গোটা পৃথিবী। চীন থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস ইতিমধ্যে মৃত্যু দূত হয়ে এসে পৌঁছেছে পৃথিবীতে। প্রায় সব দেশ এখন করোনা আতঙ্কে দিন কাটাচ্ছে। সবাই এখন ভয়ে গৃহবন্দী। কিন্তু এই পরিস্থিতিতে মানুষ বুঝতে পারছেনা আবার সবাই কবে স্বাভাবিক হবে। ভোজন প্রিয় মানুষের কাছে এখন ভালো মন্দ খাওয়া একটা স্বপ্নের মতন। বিভিন্ন রেস্টুরেন্টে গিয়ে খাওয়া-দাওয়ার কথা বলতেই সবাই এখন মুখ কোচকায় ।

করোনা বিধিনিষেধ প্রভাব ফেলবে রেস্তোরাঁর খাবারে

করোনা মারাত্মক প্রভাব ফেলতেই সরকারি নির্দেশে বন্ধ সমস্ত রেস্তোরা। আগের মতন ভিড় নেই রাস্তায়। পাশাপাশি সন্ধ্যে সাতটা বাজতে প্রয়োজনের দোকানগুলিও বন্ধ। আর এরমধ্যে বেড়েই চলছে করোনা আক্রান্ত সংখ্যা। আবার কবে খাবারের দোকান খুলবে তা নিয়ে অশনি সংকেত দেখছে অনেকেই। এরমধ্যে বিশেষজ্ঞরা জানিয়েছে লকডাউন মিটলেও যখন রেস্তোরাঁগুলি খুলবে তখন চাইলেও বেশ কিছু প্রিয় খাবারের পদ আমরা আর খেতে পারব না। কারণ এরমধ্যে বেশ কিছু খাবার আমাদের শরীরের পক্ষে একদমই ভালো নয় । তাই রেস্তোরাঁর খাবারের তালিকা থেকে বিদায় নেবে অনেক খাবার।কিন্তু এই খাবার গুলি কি কি আর কেনই বা খাওয়া যাবে না সেটাও একটা বড় প্রশ্ন ।

রেস্তোরাঁয় আগামী দিনে মিলতে নাও পারে সামুদ্রিক খাবার
এই খাবারের মধ্যে আছে সামুদ্রিক মাছ, মাংস। এইসব খাবার গুলো মানুষের শরীরে বিপদের বাসা বাঁধবে। বিশেষজ্ঞরা জানিয়েছেন সামুদ্রিক মাছ, মাংস খাওয়াই একেবারেই নিরাপদ নয়, তাই করোনা পরিস্থিতির পর অনেক রেস্তোরাঁতে পাওয়া যাবে না সি ফুড এবং মাংসের পদ। সি ফুড এর মধ্যে সবথেকে বেশি বিপদজনক হলো কাঁকড়া।

Back to top button
Close
Close