টাইমলাইনভারতভাইরালভিডিও

আত্মনির্ভর বৃদ্ধ! ৯৮ বছর বয়সেও নিজে রোজগার করছেন, দেখুন ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্কঃ ‘আত্মনির্ভর বোধ হয় একেই বলে’, ৯৮ বছর বয়সেও রাস্তার ধারে দাঁড়িয়ে জীবিকা নির্বাহ করছেন বিজয় পাল সিং। বিন্দুমাত্র কষ্ট নেই, উল্টে হাসি মুখেই জবাব দিলেন- ‘পরিশ্রমের মধ্যেই থাকি আমি, এতে করে সুস্থ সবল থাকা যায়’।

সম্প্রতি স্যোশাল মিডিয়ার দর্শকদের মন কেড়ে ভাইরাল ভিডিওতে (viral video) পরিণত হয়েছে এই বছর ৯৮ -র বিজয় পাল সিং। লখনৌ শহর থেকে ৭৯ কিমি দূরে রাস্তার ধারে দাঁড়িয়ে ছোলা সেদ্ধ বিক্রি করে বিজয় পাল সিং। বয়সের ভারে সামনের দিকে শরীর কিছুটা ঝুঁকে গিয়েছে তাঁর, মাথায় সাদা চুল, আর মুখ কাঁচা পাকা দাড়িতে ভর্তি।

দেখুন ভিডিও-

ভাইরাল ভিডিওতে দেখা যায়, রাস্তার ধারে একটি লম্বা কাঠের টেবিলে সাজিয়ে গুছিয়ে নিয়েছে তাঁর ছোট কিন্তু নিজের দোকান। ছোলা সেদ্ধ, লেবু দিয়ে সুন্দর করে মেখে ব্যস্ততার সঙ্গেই পরিবেশন করছেন ক্রেতাদের। আবার ক্রেতাদের চাহিদামত ছোলা মেখেও দিচ্ছেন।

ছোলা মাখতে মাখতেই উত্তর দিলেন, ‘আমার পরিবার অনেক বড়, কিন্তু তাতে কি? আমার এই বয়সে কাজ না করলেও চলে যায়। কিন্তুপরিশ্রমের মধ্যে থাকি আমি। এতে করে সুস্থ সবল থাকা যায়’।

ইতিমধ্যেই বৃদ্ধের এই কাজ মুখ্যমন্ত্রীর নজরেও এসেছে। এদিকে আবার জেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ১১,০০০ টাকাও তুলে দেওয়া হয়েছে তাঁর হাতে পুরস্কার স্বরূপ। সঙ্গে দেওয়া হয়েছে সম্মানের শংসাপত্র, শাল এবং লাঠিও। স্যোশাল মিডিয়ায় বৃদ্ধের এই বয়সেও আত্মনির্ভরতার ভিডিও শেয়ার হতেই ভাইরাল হতে যায়।

Back to top button