টাইমলাইনখেলাক্রিকেট

নিজেদের প্রথম গোল পেয়েও হার কাতারের! প্রথম আফ্রিকান দেশ হিসেবে ২০২২ বিশ্বকাপে জয় পেলো সেনেগাল

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বিশ্বকাপের প্রথম গোলটা এলো ঠিকই, কিন্তু ম্যাচ জিততে পারল না কাতার। নিজেদের প্রথম ম্যাচে ইকুয়েডের বিরুদ্ধে হারার পর আজ দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় ম্যাচে হেরে বিশ্বকাপ অভিযান কার্যত শেষ হয়ে গেল কাতারের। প্রবল চেষ্টা করেও সেনেগালের কাছে ৩-১ ফলে হেরে শেষ হলো আয়োজক দেশের বিশ্বকাপ অভিযান।

প্রথমার্ধে কাতার নিজেদের সেরা ফুটবল খেলতে পারেনি। উল্টে সেনেগালের আক্রমণ এবং গতি তাদেরকে বেশ কিছুটা চাপেই রেখেছিল। প্রথমার্ধ একদম শেষ থেকে কাতার ডিফেন্সের একদম শিশুসুলভ ভুলে সুযোগসন্ধানী ফরওয়ার্ডের মতো গোল করে সেনেগালকে এগিয়ে দেন বউলে দিয়া।

দ্বিতীয়ার্ধের শুরুতেই কর্ণার থেকে ভেসে আসা বলে হেড দিয়ে ২-০ করে যান সেনেগালের আরেক স্ট্রাইকার ফামারা দিয়েদায়ূ। দুই গোলে পিছিয়ে কাতার আক্রমণে চাপ বাড়ায়। বেশ কিছু দুর্দান্ত সেভ করতে হয় সেনেগাল গোলরক্ষক এডুয়ার্ড মেন্ডিকে। শেষপর্যন্ত ৭৮ মিনিটে কাতারের চেস্টা সফল হয়।

দুই সেন্টার ব্যাকের মাঝখান থেকে দুর্দান্ত লাফ এবং হেড দিয়ে ব্যবধান কমান পরিবর্ত হিসাবে নামা মহম্মদ মুন্তারি। এরপর কাতার আক্রমণের চাপ যখন আরো বেড়ে উঠছে তখন পরিবর্ত হিসাবে নামা বাম্বা দিয়াঙ ট্যাপ ইন করে ফলাফল ৩-১ করে দেন সেনেগালের পক্ষে।

কাতার আজকে জিতলেও তাদের যোগ্যতা অর্জন নিশ্চিত নয় এখনো। তাদের অপেক্ষা করতে হবে নিজেদের শেষ ম্যাচে ইকুয়েডরের বিরুদ্ধে মুখোমুখি হওয়া পর্যন্ত। আজকে নেদারল্যান্ডস বনাম ইকুয়াটার ম্যাচে যদি নেদারল্যান্ডস জয় পায় তবে তারা পরের পর্বে যোগ্যতা অর্জন করে ফেলবে। কিন্তু ইকুয়েডর জিতলে যোগ্যতা অর্জনের অঙ্ক করাবে শেষ ‘গ্রূপ এ’-এর শেষ ম্যাচটি অবধি।

Related Articles