টাইমলাইনভারত

সেরাম ইনস্টিটিউটে অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যু, ষড়যন্ত্রের আশঙ্কা প্রকাশ লোকজনের

পুনে থেকে এক চাঞ্চল্যকর খবর সামনে আসছে। যেখানে সেরাম ইনস্টিটিউটে (Serum Institute of India) ভয়াবহ অগ্নিকাণ্ড হয়েছে বলে জানা যাচ্ছে। অগ্নিকাণ্ডের দরুন ৫ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। প্রাপ্ত খবর অনুযায়ী টার্মিনাল গেট নাম্বার ১ এর কাছে এই আগুন লেগেছে। দমকলের ১৫ টি ইঞ্জিন আগুন নেভানোর জন্য পৌঁছেছে। দ্বিতীয় তলে আগুন লাগার পর এলকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং কালো ধোঁয়ায় আকাশ আচ্ছন্ন হয়ে যায়।

এখন আগুনকে নিয়ন্ত্রণে আনা গেছে। যে প্লান্টে আগুন লেগেছে সেখানে করোনা ভাইরাসের ভ্যাকসিন উৎপাদনের উপর কাজ চলছিল। প্লান্টটি স্থাপন করার জন্য ৩০০ কোটি টাকা খরচ করা হয়েছিল। আগুন লাগার পরেই উদ্ধারকার্য শুরু হয়েছিল। বিজ্ঞানী সহ সমস্ত কর্মীদের প্লান্ট থেকে বের করে আনার চেষ্টা করা হয়।

অনেক চেষ্টা সত্ত্বেও ৫ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। পুনের মেয়র টুইট করে বিষয়টি জানিয়েছেন।
কি কারণে বা কিভাবে আগুন লাগলো তা জানা যায়নি। তবে রাসায়নিক দ্রব্যের কারণে কালো ধোঁয়ায় আকাশ আচ্ছন্ন হয়ে পড়ে বলে মনে করা হচ্ছে। খবর পেতেই দমকল কর্মীরা ৪ টে ইঞ্জিন নিয়ে পৌঁছায়, পরে মোট ১৫ টি ইঞ্জিনকে মোতায়েন করা হয়।

https://twitter.com/rohitgupta1289/status/1352212663695151112?s=19

 

সেরাম ইনস্টিটিউট এর সিইও আদার পুনাওয়ালা বলেছেন, যে এই দুর্ঘটনার ফলে ভ্যাকসিনের উৎপাদনে কোনো প্রভাব পড়বে না। লক্ষণীয় বিষয় যে, অনেকে এই দুর্ঘটনার পেছনে ষড়যন্ত্র রয়েছে বলে আশঙ্কা প্রকাশ করছেন। সোশ্যাল মিডিয়াতেও অনেকে ষড়যন্ত্রের আশঙ্কা প্রকাশ করে কেন্দ্র সরকারের কাছে তদন্তের অনুরোধ করেছেন।

 

জানিয়ে দি, সেরাম ইনস্টিটিউট সম্প্রতি বেশ খবরের চর্চায় রয়েছে। কোভিশিল্ড টিকা তৈরিকে কেন্দ্র করে সেরাম ইনস্টিটিউট সংবাদের শিরোনামে রয়েছে। তবে অগ্নিকাণ্ডের কান্ডের খবর দেশবাসীকে রীতিমতো চিন্তায় ফেলেছে। এখনও অবধি পাওয়া খবর অনুযায়ী, ভ্যাকসিন সম্পূর্ণ সুরক্ষিত রয়েছে বলে জানা গেছে।

Back to top button