fbpx
টাইমলাইনবিনোদনভারতরাজনীতি

পাকিস্তানের পুরনো ছবি শেয়ার করে পরিযায়ী শ্রমিকদের জন‍্য সহানুভূতি দেখাচ্ছেন, তুমুল সমালোচনার শিকার শাবানা আজমি

বাংলাহান্ট ডেস্ক: ভারতের ভেবে পাকিস্তানের পুরনো ছবি শেয়ার করে ট্রোলের মুখে পড়লেন বর্ষীয়ান অভিনেত্রী শাবানা আজমি (shabana azmi)। দুজন অসহায় শিশুর ছবি শেয়ার করে দুঃখপ্রকাশ করেন তিনি। কিন্তু পরে জানা যায় সেই ছবি আদৌ ভারতেরই নয়, বরং পাকিস্তানের। তাও আবার এক বছর পুরনো। এরপরেই নেটদুনিয়ায় তুমুল সমালোচনার সম্মুখীন হতে হয় অভিনেত্রীকে।


সম্প্রতি নিজের টুইটার হ‍্যান্ডেলে একটি ছবি শেয়ার করেন শাবানা। ছবিতে শিশুদের দুর্দশার করুন দৃশ‍্য ফুটে উঠেছে। ছবিটি শেয়ার করে ক‍্যাপশনে তিনি লেখেন, ‘হৃদয়বিদারক’। কিন্তু ছবিটি দেখে সন্দেহ উঁকি দিয়েছিল নেটিজেনদের মধ‍্যে। ছবিটি নিয়ে একটু তদন্তের পরেই জানা যায় আসলে সেটি পাকিস্তানের ছবি। এক বছর আগে পাকিস্তানে শিশুদের এই দুরবস্থার চিত্র তুলে ধরে সওয়াল উঠেছিল ইমরান সরকারের বিরুদ্ধে।

সেই পুরনো ছবিই শেয়ার করেছেন শাবানা। এরপরেই তীব্র সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে। ভুয়ো খবর ছড়ানোরও অভিযোগ ওঠে শাবানার বিরুদ্ধে। নেটিজেনরা প্রশ্ন তোলেন আজ যখন দলে দলে পরিযায়ী শ্রমিকরা খালি পায়ে হেঁটে ঘরে ফিরছে, সেই সময় দাঁড়িয়ে পাকিস্তানের একটি পুরনো ছবি শেয়ার করে সহানুভূতি কুড়ানোর কি মানে।

একজন লিখেছেন, ‘পাকিস্তানের জন‍্য আপনার হৃদয় কাঁদছে দেখে ভাল লাগল কিন্তু আপনি এক বছর, ৪ মাস ১৮ দিন দেরি করে ফেলেছেন।’ আরেকজন মন্তব‍্য করেছেন, ‘আপনি এমন ভাবে লিখেছেন যেন ছবিটা আপনিই তুলেছেন। পুরনো ছবি শেয়ার করে কি অশান্তি সৃষ্টি করতে চাইছেন আপনি?’

অসহায় মানুষদের জন‍্য শাবানা কি করেছেন, প্রশ্ন তুলেছেন নেটজনতা। অন‍্য দেশের পুরনো ছবি শেয়ার করে ভারতের পরিযায়ী শ্রমিকদের প্রতি সহানুভূতি দেখাচ্ছেন তিনি, এমন অভিযোগও উঠেছে। তবে এসব কোনও মন্তব‍্যেরই কোনও জবাব দেননি শাবানা আজমি।

Back to top button
Close
Close