টাইমলাইনআন্তর্জাতিক

ব্যার্থ হলো পাকিস্তানের শাহীন-3 মিসাইল টেস্ট! নষ্ট বেশকিছু ঘর বাড়ি, আহত বহু

পাকিস্তান বুধবার দিন ব্যালাস্টিক মিসাইল সাহিন-3  এর পরীক্ষণ করেছে। পাক আর্মির তরফে দাবি করা হয়েছে যে এই মিসাইল পরমানু হাতিয়ার নিয়ে যেতে সক্ষম। এই মিসাইলের রেঞ্জ ২৭৫০ কিলোমিটার। মিসাইল লঞ্চ হওয়ার পাকিস্তান আর্মি বলে এই মিসাইলের সফল লঞ্চ করার উদেশ্য সেনার প্রযুক্তিগত সমস্ত বিষয় পুনর্জীবিত করা।

তবে পাক সোনার দাবির বিপরীতে পাকিস্তান থেকেই এমন এমন রিপোর্ট সামনে আসছে যা অন্য রকম ঘটনাকে তুলে ধরেছে। পাকিস্তানের মিসাইল লঞ্চ একবারে ব্যার্থ হয়েছে বলে জানা গেছে। মিসাইল গিয়ে বেলুচিস্তানের নাগরিক এলাকায় পড়েছে।এই মিসাইলের কারণে কিছু ঘর বাড়ি নষ্ট হয়েছে।

একই সাথে বহু নাগরিক আহত হয়েছে বলেও জানা গেছে। বেলুচিস্তানের সবথেকে প্রভাবশালী রাজনৈতিক পার্টির মধ্যে একটা ‘বালুচ রিপাবলিকান পার্টি’ জানিয়েছে যে শাহীন-3 মিসাইল ডেরা গাজী খান এর রাখী এলাকা থেকে ফায়ার করা হয়েছিল। যা ডেরা বুগতির মেট ক্ষেত্রে গিয়ে পড়ে।

বালুচ রিপাবলিকান পার্টি টুইট করে বলেছে যে এই মিসাইলের কারণে বেশকিছু ঘর বাড়ি নষ্ট হয়ে যায়। একই সাথে কিছু নাগরিক আহত হয়ে পড়েন।

বালুচ রিপাবলিকান পার্টি টুইট করে বলেছে যে এই মিসাইলের কারণে বেশকিছু ঘর বাড়ি নষ্ট হয়ে যায়। একই সাথে কিছু নাগরিক আহত হয়ে পড়েন। বালুচ রিপাবলিকান পার্টির বড়ো বড়ো নেতারা এই বিষয়ে মুখর হয়ে পাক সরকারের বিরুদ্ধে কথা বলেছেন। বালুচ নেত্রী ফজিলা বালুচ বলেছেন যে এর আগেও ১৯৯৮ সালে পাকিস্তান নিউক্লিয়ার মিসাইল টেস্ট করেছিল। যার ফল খুবই ভয়ানক ছিল। এই প্রসঙ্গে বেশকিছু ছবিও পোস্ট করেন ফজিলা বালুচ।

Back to top button