টাইমলাইনবিনোদন

বোঝো কাণ্ড! প্রথম থেকেই টোকা শুরু করেছেন শাহরুখ, হলিউডের ছবির পোস্টারের সঙ্গে অদ্ভূত মিল ‘পাঠান’এর

বাংলাহান্ট ডেস্ক: চার বছর পর বড়পর্দায় ফিরছেন শাহরুখ খান (Shahrukh Khan)। হাতে একগুচ্ছ নতুন ছবি। একে একে উন্মোচন করছেন সেগুলোর প্রথম ঝলক। আর নেটিজেনরাও একটা একটা করে মিল বের করছেন হলিউডি ছবির সঙ্গে। এর আগে ‘জওয়ান’ ছবির প্রথম ঝলকের সঙ্গে এক হলিউড ছবির মিল খুঁজে বের করেছিলেন নেটিজেনরা। এবার ‘পাঠান’ (Pathan) এর সঙ্গেও একই কাণ্ড হল‍।

২৫ জুন অভিনয় জীবনের ৩০ বছর পূর্তি উপলক্ষে ‘পাঠান’ এর প্রথম লুক প্রকাশ‍্যে এনেছেন শাহরুখ। সাদা শার্ট, জিন্সের প‍্যান্ট, কাঁধ পর্যন্ত লম্বা চুল আর হাতে মেশিনগান নিয়ে পেছন ফিরে দাঁড়িয়ে বাদশা। ক‍্যাপশনে তিনি লিখেছেন, ‘৩০ বছর আর তারপর গুনছি না, কারণ সবার ভালবাসা আর হাসি চিরস্থায়ী। পাঠান এর সঙ্গে সফল চলতে থাকবে।’


কিন্তু পোস্টারটি সামনে আসতেই ভুল ধরার জন‍্য ঝাঁপিয়ে পড়েছেন নেটিজেনদের একা‌ংশ। পাঠানের পোস্টারের সঙ্গে হলিউড ছবি ‘বিস্ট’ এর পোস্টারের  অদ্ভূত মিল পেয়েছেন নেটনাগরিকরা। এমনকি শাহরুখের পোশাকের সঙ্গেও হলিউডি ছবির পোস্টারের মিল পাওয়া গিয়েছে।

কামাল আর খানও দুটি ছবির পোস্টার পাশাপাশি শেয়ার করেছেন। সঙ্গে তীব্র খোঁচা, ‘হে ভগবান! কপিউড জীবনেও শুধরাবে না! পোস্টারও চুরি করে নিয়েছে। পোস্টারটাও আসল বানাতে পারল না!’ এখানেই থামেননি তিনি।

পাঠান এর পোস্টারটি শেয়ার করে তিনি লিখেছেন, ‘আমার একটা সহজ প্রশ্ন আছে। পরিচালক, প্রযোজক, অভিনেতা সবাই মিলেও যদি বুদ্ধি খাটিয়ে একটা পোস্টার না বানাতে পারেন, তাহলে একটা ভাল ছবিই বা কীকরে বানাবেন। নব্বইয়ের দশকে এসব চলত যে যা হোক কিছু দেখিয়ে দেওয়া। এখন এসব চলে না।’

যদিও শাহরুখ ভক্তদের দাবি, মোটেও দুটো পোস্টার এক রকম নয়। হ‍্যাঁ, মিল রয়েছে ঠিকই, তবে হুবহু এক তো নয়। অন‍্যদিকে নিন্দুকদরা অবশ‍্য খোঁচা দিতে ছাড়ছেন না। প্রসঙ্গত, আগামী বছর ২৫ জানুয়ারি মুক্তি পেতে চলেছে পাঠান। হিন্দির পাশাপাশি তামিল এবং তেলুগু ভাষাতেও মুক্তি পাবে এই ছবি।

Related Articles

Back to top button