টাইমলাইনবিনোদন

একসময় মুঠোয় ছিল বলিউড, শাহরুখের সঙ্গে ঝামেলাই কাল হয়ে দাঁড়ায় হানি সিংয়ের

বাংলাহান্ট ডেস্ক: ইয়ো ইয়ো হানি সিং (yo yo honey singh), এই চার শব্দের নামটিকে ঘিরে উত্তেজনা তুঙ্গে ছিল এক সময় বলিউডে। পঞ্জাবি গান দিয়ে কেরিয়ার শুরু করে এক সময় গোটা বলিউডকে তাঁর গানের তালে নাচিয়েছিলেন হানি সিং। একাধারে র‍্যাপার, গায়ক, সুরকার, অভিনেতা সবই ছিলেন তিনি। কিন্তু এখন সে সবই অতীত।

পঞ্জাবি গায়ক হানি সিং ব্রিটেনের ট্রিনিটি কলেজে পড়েছেন সঙ্গীত নিয়ে। গানবাজনা নিয়েই কেরিয়ার গড়ার স্বপ্ন ছিল বরাবর। দেশে ফিরে তিনি তৈরি করেন এক ব‍্যান্ড। তাঁর দুই সঙ্গী এখন ইন্ডাস্ট্রির দুজন নামী র‍্যাপার গায়ক, বাদশা এবং রফতার। এঁরা দুজনেই তখন হানির সঙ্গে ব‍্যান্ডে নিজেদের লেখা ও সুর করা গান গাইতেন। কিন্তু মূলত প্রচারের আলোয় এসেছিলেন হানিই।


পঞ্জাবি অভিনেতা দিলজিৎ দোসাঞ্ঝের ছবি ‘লায়ন অফ পঞ্জাব’এ একটি গান গেয়েছিলেন হানি সিং। দারুন হিট হয়েছিল সে গান। তবে তাঁর নিজের মিউজিক অ্যালবামের দৌলতেই বলিউডে ডাক পান হানি সিং। ‘শকল পে মত যা’ ছবির হাত ধরে বলিউডে সঙ্গীতের সফর শুরু হানির। ধীরে ধীরে জনপ্রিয়তা বাড়তে থাকে। একটি গানের জন‍্য হানির নেওয়া ৭০ লক্ষ টাকা পারিশ্রমিক এখনো পর্যন্ত বলিউডে রেকর্ড।

অমিতাভ বচ্চন, শাহরুখ খান, সলমন খান, অক্ষয় বচ্চনের সঙ্গে কাজ করেছিলেন হানি। বিশেষত কিং খানের খুবই ঘনিষ্ঠ হয়ে উঠেছিলেন তিনি। শাহরুখের ‘চেন্নাই এক্সপ্রেস’এ হানির গাওয়া ‘লুঙ্গি ডান্স’ এখনো পর্যন্ত মানুষের মুখে মুখে ফেরে। পরের বছরেই ‘হ‍্যাপি নিউ ইয়ার’ ছবিতেও শাহরুখ চেয়েছিলেন হানিকে দিয়ে একটি গান গাওয়াতে। কিন্তু ছবির সুরকার বেঁকে বসেন।


তাই মান রাখতে শাহরুখ হানি সিংকে নিজের ছবির প্রচারে নিয়ে গিয়েছিলেন। এই অনুষ্ঠান থেকেই শুরু যাবতীয় গণ্ডগোল। কোনো একটি বিষয় নিয়ে অভিনেতার সঙ্গে তর্কে জড়িয়ে পড়েছিলেন হানি সিং। ক্ষেপে গিয়ে প্রকাশ‍্যেই গায়ককে চড় মেরে বসেছিলেন শাহরুখ। এরপর থেকেই গানের জগৎ তথা বলিউড থেকে নিজেকে এক রকম সরিয়ে নিতে থাকেন হানি সিং। টানা দু বছর ধরে এক রকম নিখোঁজই ছিলেন তিনি।


হঠাৎ করেই একদিন গায়কের একটি ভাইরাল ছবি দেখে চমকে ওঠেন সকলে। হাসপাতালের বেডে শুয়ে হানি, মুখে অক্সিজেনের মাস্ক। খবর ছড়িয়ে পড়ে অতিরিক্ত মদ‍্যপান ও মাদক সেবনের জন‍্য নাকি গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন হানি সিং। তারপর একদিন যেভাবে হারিয়ে গিয়েছিলেন সেভাবেই ফিরে আসেন হানি।

ততদিনে তাঁর ওজন বেশ কিছুটা বেড়েছে‌। তবে গায়কের দাবি ছিল তিনি বাইপোলার ডিসঅর্ডারে আক্রান্ত ছিলেন। তাই চিকিৎসা করাতেই এতদিন বলিউড থেকে দূরে ছিলেন। যদিও অনেকেই সে কথা বিশ্বাস করতে নারাজ। বলিপাড়ায় গুঞ্জন শাহরুখের সঙ্গে ‘পাঙ্গা’ নেওয়ার জন‍্যই আজ এই হাল হানি সিংয়ের।

Related Articles

Back to top button