টাইমলাইনভারতখেলাক্রিকেট

IPL-র শ্রেষ্ঠ একাদশ বেছে নিল সাকিব, তালিকায় ডিভিলিয়ার্স আর KKR-র কাউকে দিলেন না স্থান

বাংলা হান্ট ডেস্কঃ আর কয়েকদিন পরেই শুরু হতে চলেছে আইপিএলের মরশুম। প্রথম পর্বে কোভিডের জেরে মাঝপথে স্থগিত করে দেওয়া হলেও এ মাস থেকেই ফের শুরু হবে দ্বিতীয় পর্ব। স্বাভাবিকভাবেই এখন আইপিএলের উত্তেজনায় মুখর সকলে। এ সময় অনেকেই বেছে নিচ্ছেন তাদের চোখে দেখা সর্বকালের সেরা আইপিএল একাদশ। এবার সেই তালিকায় অন্তর্ভুক্ত হলো বাংলাদেশের বিখ্যাত বাঁহাতি স্পিনার সাকিব আল হাসানের নাম।

আইপিএলে একাধিক দলের হয়ে খেলতে দেখা গিয়েছে সাকিবকে। একদিকে যেমন তিনি খেলেছেন সানরাইজেস হায়দ্রাবাদের হয়ে তেমনই আবার মাঠে নেমেছেন কলকাতা নাইট রাইডার্সের হয়েও। তবে সাকিবের বেছে নেওয়া সর্বকালের সেরা আইপিএল একাদশে স্থান পাননি কলকাতার কেউই। এই বাংলাদেশী অলরাউন্ডারের বেছে নেওয়া তিন বিদেশী হলেন ডেভিড ওয়ার্নার, লাসিথ মালিঙ্গা এবং বেন স্টোকস। সাধারণত আইপিএলে চার জন বিদেশি খেলানোর সুযোগ রয়েছে। তবে সাকিব বেছে নিয়েছেন তিনজনকেই।

তার দলের ওপেনার মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা এবং হায়দ্রাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তিন নম্বরে তিনি রেখেছেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলিকে। সাকিব আল হাসানের দলে চতুর্থ ব্যাটসম্যান মিস্টার আইপিএল সুরেশ রায়না। পাঁচ নম্বরে আসবেন ধোনি, বলাবাহুল্য উইকেটকিপিং এবং অধিনায়কত্ব দুটোই তিনি তুলে দিয়েছেন ধোনির হাতে। এই দলের ছয় নম্বরে ব্যাট করার জায়গা পেয়েছেন কে এল রাহুল। যদিও কেএল মূলত উপরের দিকের ব্যাটসম্যান।

সাত নম্বরে রয়েছেন ইংল্যান্ডের মারকুটে ওপেনার বেন স্টোকস। দলের একমাত্র স্পিনার বাঁহাতি অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। তিনজন জোরে বোলার হিসেবে সাকিব বেছে নিয়েছেন লাসিথ মালিঙ্গা, জসপ্রিত বুমরাহ এবং ভুবেনেশ্বর কুমারকে। একথা বলাই বাহুল্য এই টিম খুবই ভয়ঙ্কর। তবে ওয়াকিবহাল মহলের মতে সমস্যা রয়েছে একটি জায়গাতেই এই দলে টপ অর্ডার ব্যাটসম্যান বড় বেশি। যদিও একথা মানতেই হবে যে বেন স্টোকস ভালো ফিনিশার হিসেবে নিজেকে প্রমাণ করেছেন আর অন্যদিকে ধোনি তো রয়েছেনই।

সাকিবের সর্বকালের সেরা আইপিএল একাদশঃ

রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি (উইকেট কিপার এবং অধিনায়ক), লোকেশ রাহুল, বেন স্টোকস, রবীন্দ্র জাদেজা, লাসিথ মালিঙ্গা, জসপ্রিত বুমরাহ, ভুবেনেশ্বর কুমার।

 

Related Articles

Back to top button