টাইমলাইনট্রেলারবিনোদন

নাম রয়েছে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে, ভারতের প্রথম মহিলা গণিতবিদের কাহিনি নিয়ে হাজির বিদ‍্যার ‘শকুন্তলা দেবী’

বাংলাহান্ট ডেস্ক: লাগে না খাতা, পেন। মুখে মুখেই সেকেন্ডের মধ‍্যে কঠিন থেকে কঠিনতর অঙ্ক কষে ফেলেন। কম্পিউটারও ভুল করতে পারে কিন্তু তাঁর কখনও ভুল হয় না। তিনি শকুন্তলা দেবী (shakuntala devi)। ভারতের প্রথম মহিলা গণিতবিদ (mathematician)। সেই শকুন্তলা দেবীই এবার সেলুলয়েডের পর্দায়।
মুক্তি পেল শকুন্তলা দেবীর ট্রেলার (trailer)। ট্রেলারের প্রথম থেকেই বোঝা যায় যে ছোট থেকেই অঙ্কে তুখোড় ছিলেন শকুন্তলা। ট্রেলারের প্রথমাংশে তাঁর বাবাকে বলতে দেখা যায়, “স্কুল তোকে কি শেখাবে? তুই উলটে স্কুলকে শিখিয়ে আসবি।” শকুন্তলা দেবীর বক্তব‍্য, অঙ্কে কোনও নিয়ম নেই, এটা জাদু।


মুখে মুখে নিমেষের মধ‍্যে অঙ্ক কষে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলেছিলেন শকুন্তলা দেবী। পেয়েছিলেন ‘মানব কম্পিউটার’ এর তকমা। কিন্তু অঙ্কের প্রতি এই ভালবাসাই এক সময় তাঁর পারিবারিক জীবনে অশান্তি ডেকে আনে। মনোমালিন‍্য শুরু হয় তাঁর মেয়ের সঙ্গে। সেই সব বাধা বিপত্তি কাটিয়ে জীবনে এগিয়ে যাওয়ার কাহিনিই বলবে ‘শকুন্তলা দেবী’।
শকুন্তলা দেবীর চরিত্রে অভিনয় করেছেন বিদ‍্যা বালান। তাঁর স্বামীর চরিত্রে রয়েছেন যীশু সেনগুপ্ত ও মেয়ের ভূমিকায় দেখা যাবে সানা মালহোত্রাকে। এছাড়া অমিত সাধও রয়েছেন এই ছবিতে। ছবির পরিচালক অনু মেনন।

বিদ‍্যা বালানের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা সম্পর্কে বলতে গিয়ে যীশু বলেন, “বিদ‍্যার সঙ্গে কাজ করতে সবসময়ই মজা লাগে। সেটে একেবারেই বোরিং লাগে না।” আগামী ৩১ জুলাই অ্যামাজন প্রাইমে মুক্তি পেতে চলেছে ‘শকুন্তলা দেবী’।

Related Articles

Back to top button