টাইমলাইনভারতখেলাআন্তর্জাতিকক্রিকেট

বিশ্বকাপের আগে দলে বড়সড় পরিবর্তন আনল BCCI, বিপক্ষের রাতের ঘুম কাড়বে এই নতুন খেলোয়াড়

বাংলা হান্ট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপ এখন দোর গোড়ায় কড়া নাড়ছে। ২৪ অক্টোবর থেকে শুরু হতে চলেছে ভারতের বিশ্ব জয়ের লড়াই। এরই মাঝে বিশ্বকাপ স্কোয়াডে ফের একবার বড়োসড়ো পরিবর্তন আনলো বিসিসিআই। রবীন্দ্র জাদেজার সাথেই ১৫ সদস্যের দলে সুযোগ দেওয়া হয়েছিল বাঁহাতি স্পিনার তথা অলরাউন্ডার অক্ষর প্যাটেলকে। এই নির্বাচন নিয়ে তখন থেকেই অনেকে কথা বলতে শুরু করেছিলেন। তারপর বর্তমান আইপিএলের দ্বিতীয় পর্বেও অক্ষরের পারফরম্যান্স ততখানি ভালো ছিল না।

আর তাই এবার ১৫ সদস্যের দল থেকে তাকে ছেঁটে ফেলল বিসিসিআই। অনেকেই আশা করেছিলেন, অক্ষরের জায়গায় হয়তোবা দলে সুযোগ পেতে পারেন যুজবেন্দ্র চাহাল। তবে নির্বাচন কমিটির পক্ষ থেকে অক্ষরকে পাঠানো হল স্ট্যান্ডবাই খেলোয়াড়ের তালিকায়। তার জায়গায় চলে এলেন ভারতের অন্যতম জোরে বোলিং অলরাউন্ডার শার্দুল ঠাকুর। ইংল্যান্ড সিরিজে দুরন্ত পারফরম্যান্সের জেরে দলে সুযোগ করে নিয়েছিলেন শার্দুল। হবে মূলত স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে ছিলেন তিনি।

এরপর আইপিএলে তার পারফরম্যান্সও মুগ্ধ করেছে নির্বাচকদের। আর তাই এবার বড় সিদ্ধান্ত নিল বিসিসিআই। নিজেদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে তারা জানিয়েছে, অক্ষর প্যাটেলের জায়গায় ভারতীয় দলে এলেন শার্দুল ঠাকুর। নির্বাচন কমিটি এবং বিসিসিআই দীর্ঘ আলোচনার পরে তাকে দলে শামিল করার সিদ্ধান্ত নিয়েছে। ভারতীয় দলও এক্ষেত্রে একমত। সত্যি কথা বলতে শার্দুল ঠাকুর মূল দলে সুযোগ না পাওয়ায় প্রশ্ন তুলেছিলেন অনেকেই। বিশেষত হার্দিক পান্ডিয়া যদি বোলিং করতে না পারেন, তাহলে একজন অতিরিক্ত জোরে বোলার দরকার পড়বে ভারতের। আর সেখানেই গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন শার্দুল।

প্রসঙ্গত উল্লেখ্য, এবারের আইপিএলেও যথেষ্ট ভাল পারফরম্যান্স উপহার দিয়েছেন সিএসকের এই বোলার। সিএসকের হয়ে এখনও পর্যন্ত ১৫ টি ম্যাচে ১৮ টি উইকেট শিকার করেছেন এই পেসার। বেস্ট বোলিং ফিগার ৩-২৮। তাই স্বাভাবিক ভাবেই ভারতীয় দলে সুযোগ পাওয়ার ক্ষেত্রে জোরালো দাবিদার ছিলেন তিনি। আইপিএলের ভালো পারফরম্যান্স এবং ইংল্যান্ড সিরিজের তার ব্যাট হাতে বেশ কিছু গুরুত্বপূর্ণ ইনিংস রীতিমতো নজর কেড়েছে নির্বাচকদের। এখন দেখতে হবে আগামী দিনে এই সুযোগের কতখানি ফায়দা তুলতে পারেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল

বিরাট কোহলি (ক্যাপ্টেন), রোহিত শর্মা (ভাইস ক্যাপ্টেন), কে এল রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পান্থ (উইকেট কিপার), ঈশান কিশান (উইকেট কিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, বরুণ চক্রবর্তী, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি।

স্ট্যান্ডবাই খেলোয়াড়ঃ শ্রেয়াস আইয়ার, অক্ষর প্যাটেল, দীপক চাহার।

 

 

Related Articles

Back to top button