টাইমলাইনবিনোদনরাজনীতি

কোনো প্রমাণ ছাড়াই হেনস্থা করা হচ্ছে মমতা দিদির সরকারকে, পার্থ গ্রেফতারিতে ফুঁসে উঠলেন শত্রুঘ্ন সিনহা

বাংলাহান্ট ডেস্ক: প্রতিহিংসা চরিতার্থ করতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিয়ে হেনস্থা করা হচ্ছে তৃণমূল সরকারকে। পার্থ চট্টোপাধ‍্যায়ের (Partha Chatterjee) গ্রেফতারির প্রসঙ্গে সম্প্রতি এমনি সুরে তোপ দাগলেন সাংসদ অভিনেতা শত্রুঘ্ন সিনহা (Shatrughan Sinha)। কেন্দ্রকে একহাত নিয়ে তাঁর অভিযোগ, ইচ্ছাকৃত ভাবে মমতা দিদির সরকারকে হেনস্থা করা হচ্ছে।

লোকসভা উপনির্বাচনে আসানসোল কেন্দ্র থেকে ভোটে জয়ী হয়েছিলেন শত্রুঘ্ন সিনহা। ২১ জুলাইয়ের মঞ্চেও দেখা গিয়েছিল বিহারী বাবুকে। তারপরের দিন থেকেই রাজ‍্য তোলপাড় ২১ কোটির ঘটনায়। রবিবার রবীন্দ্রভবনের একটি অনুষ্ঠানে শত্রুঘ্ন বলেন, কেন্দ্রীয় সরকার ইডিকে দিয়ে অনৈতিক ভাবে প্রতিপক্ষ দলকে হেনস্থা করছে।


শত্রুঘ্ন বলেন, দেশে একাধিক জ্বলন্ত সমস‍্যা রয়েছে। মূল‍্যবৃদ্ধি, বেকারত্ব, টাকার মূল‍্য দিনদিন পড়ে যাচ্ছে। কেন্দ্রের অগ্নিপথ নিয়ে আগুন জ্বলছে গোটা দেশে। এসব বিষয় থেকে নজর ঘোরানোর জন‍্যই তৃণমূলকে হেনস্থা করা হচ্ছে বলে অভিযোগ শত্রুঘ্নর। ইডির ৫ শতাংশ তদন্তেও সাফল‍্য নেই, এমনটাই দাবি করে বিহারী বাবু বলেন, কোনো প্রমাণ ছাড়াই বিরোধী নেতাদের উপরে অত‍্যাচার করা হচ্ছে।

প্রসঙ্গত, গত শুক্রবার থেকে টানা ইডির জেরার মুখে পড়েছিলেন রাজ‍্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী। আধিকারিকদের আরেকটি দল যায় পার্থ চট্টোপাধ‍্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ‍্যায়ের বাড়িতে। সেখান থেকেই উদ্ধার হয় টাকার পাহাড়। দক্ষিণ কলকাতার একটি অভিজাত আবাসনে থাকেন অর্পিতা মুখোপাধ‍্যায়।

পার্থ ঘনিষ্ঠ অর্পিতার বাড়িতেও হানা দিয়েছিল ইডি। উদ্ধার হয়েছে ২১ কোটি নগদ টাকা, সঙ্গে বেশ কয়েকটি মোবাইল ফোন‌, বিদেশি মুদ্রা। রিজার্ভ ব‍্যাঙ্কের ট্রাক এনে একাধিক ট্রাঙ্কে ভরে নিয়ে যাওয়া হয়েছে ওই বিপুল পরিমাণ টাকা। শনিবার সকালে গ্রেফতারসোমবার সকালে এয়ার অ্যাম্বুলেন্সে করে ভুবনেশ্বরে নিয়ে যাওয়া হয় পার্থ চট্টোপাধ‍্যায়কে। ভুবনেশ্বর এইমসে চার চিকিৎসকের মেডিক‍্যাল টিমের পর্যবেক্ষণে থাকবেন তিনি। মন্ত্রীর সঙ্গে ভুবনেশ্বরে উড়ে গিয়েছেন ইডির তদন্তকারী অফিসাররাও।

Related Articles