টাইমলাইনভাইরালভিডিও

ভিডিওঃ ৫ বছর ধরে জঙ্গলে ছিল ভেড়া, শরীর থেকে বের হল ৩৫ কেজি পশম

বাংলাহান্ট ডেস্কঃ ভেড়ার (sheep) গা থেকে পশম তুলে নেওয়া নিয়ে নানা রকম তর্ক বিতর্ক থাকলেও, পশুচিকিৎসক থেকে শুরু করে বিশেষজ্ঞ- সকলেই কিন্তু ভেড়ার গা থেকে পশম তোলার পক্ষেই রায় দিয়েছেন। তাদের মতে বছরে অন্তত একবার ভেড়ার গা থেকে পশম তুলে নেওয়া প্রয়োজন। নাহলে শরীরের ভারে ভেড়া স্বাভাবিকভাবে হাঁটাচলা করতে অক্ষম হয়ে পড়ে।

সম্প্রতি স্যোশাল মিডিয়ায় এই ভেড়ার ভিডিও ভাইরাল (viral video) হয়েছে ব্যাপকহারে। যেখানে দেখা যায়- অস্ট্রেলিয়ার গভীর অরণ্য, মেলবোর্ন থেকে প্রায় ৬০ কিমি দূরে এজার মিশনস ফার্ম স্যাংচুয়ারির কাছ থেকে একটি সেচ্ছাসেবী সংগঠন এক ভেড়াকে উদ্ধার করেছে। যে ভেড়ার ভিডিওই এখন ভাইরাল স্যোশাল মিডিয়ায়। প্রথমে দেখে নিন সেই ভিডিও-

উদ্ধার করার ভেড়ার নাম বারাক। ভেড়াটির কানে ট্যাগ লাগানোর ফুট দেখে ধারণা করা হচ্ছে- একসময় কারো পোষ্য ছিল ওই ভেড়া। কিন্তু কোন কারণে সেখান থেকে আলাদা হওয়ার পর এই বিশালাকার চেহারার হয়ে গেছে। যার কারণে সে ঠিকমত হাঁটতে চলতে এমনকি বসতেও পারছে না। ভেড়াটির গায়ে এবং চোখের দুপাশে এতবিশাল পরিমাণে পশম ভর্তি হয়ে গেছে, যে ভালোভাবে চোখে দেখতেও পাচ্ছে না ভেড়াটি।

উদ্ধার করার পর ভেড়াটির গা থেকে ৩৫.৪ কেজি পশম ছেঁটে ফেলা হয়েছে। তবে বারাকের গায়ে ৩৫ কেজিরও বেশি পরিমাণে পশম থাকায় তাঁর শরীরের ওজন অনেকটাই কমে গিয়েছিল। সেইকারণে এখন অন্যান্য ভেড়াদের সঙ্গে রেখে বারাকের চিকিৎসা এবং তাঁর স্বাভাবিক ওজন ফেরানোর চেষ্টা করা হচ্ছে। স্যোশাল মিডিয়ায় পশম ভর্তি অবস্থা থেকে শুরু করে পশম কাটার এবং বারাকের তারপরের ভিডিও ব্যাপকহারে ভাইরাল হয়েছে।

Back to top button