টাইমলাইনপশ্চিমবঙ্গকলকাতা

রাতের শহরে মহিলাদের সুরক্ষা দেবে ‘শের’, বিশেষ পদক্ষেপ কলকাতা পুলিশের

বাংলাহান্ট ডেস্কঃ রাতের অন্ধকারে কলকাতার (kolkata) রাস্তায় মহিলাদের সুরক্ষা দেওয়ার জন্য এক বিশেষ পদক্ষেপ নিল কলকাতা পুলিশ (kolkata police)। আলিপুর চিড়িয়াখানার সামনে চালু হচ্ছে সুপার কিয়স্ক ‘শের’। এই কিয়স্কে যে পুলিশ কর্মীরা থাকবেন, মহিলারা বিপদে পড়লেই তাঁদের সাহায্য নিতে পারবেন।

কলকাতার রাস্তায় মহিলাদের সুরক্ষার বিষয়ে কিছুদিন আগেই কলকাতা পুলিশের কমিশনার সোমেন মিত্র একটি সচেতনমূলক অভিযানের সূচনা করেছিলেন। মহিলারা বিপদে পড়লেই, তাঁদের অভিযোগ জানাবেন এই ‘শের’র কাছে।

মঙ্গলবার আলিপুর চিড়িয়াখানার সামনে মহিলাদের সুরক্ষার জন্য একটি সুপার কিয়স্কের উদ্বোধন করলেন কলকাতা পুলিশের ডিসি সাউথ আকাশ মেঘারিয়া। তিনি বলেন, ‘এই কিয়স্কে কলকাতা পুলিশের একজন অপারেটর থাকবেন। রাতের শহরে কোন মহিলা বা কোন নাগরিক সমস্যায় পড়লেই এই কিয়স্কে এসে নিজের সমস্যার কথা জানাতে পারবেন। আবার এখান থেকেই সরাসরি আলিপুর থানা বা লালবাজারে ভিডিও কল বা মেসেজ করেও নিজের অভিযোগ জানাতে পারবেন। তারপর অভিযোগের উপর ভিত্তি করে দ্রুতই সমস্যা মেটানো হবে’।

তিনি আরও বলেন, ‘কন্ট্রোলরুমে থাকা কলকাতা পুলিশের আধিকারিকদের নিজের সমস্যার কথা জানাতে পারবেন সাধারণ নাগরিক। অভিযোগকারী কিয়স্কেরই নির্দিষ্ট বুথে ঢুকেই লালবাজারের কন্ট্রোলরুমের সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারবেন’।

প্রসঙ্গত, কদিন আগে আসানসোল থেকে কলকাতায় আগত এক তরুণী বিপদের সম্মুখীন হয়ে সল্টলেকে পুলিশকর্মীর অভব্য আচরণের শিকার হয়েছিলেন। কসবা থানায় পুলিশের বিরুদ্ধেই ভক্ষক হওয়ার অভিযোগ দায়ের করেছিলেন সেই তরুণী। আর তারপর থেকেই লজ্জায় পড়ে চড়েচড়ে বসে গোটা পুলিশ মহল।

Related Articles

Back to top button