টাইমলাইনখেলাক্রিকেট

“অধিনায়কত্ব নিয়ে ভাবিই না”, BCCI-কে কি কটাক্ষ ছুড়ে দিলেন ধাওয়ান?

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় দল এই মুহূর্তে রয়েছে নিউজিল্যান্ড সফরে। সেই দেশে দুটি সীমিত ওভারের সিরিজ খেলে তারপর বাংলাদেশ সফরে যাবে তারা। ইতিমধ্যে ভারতীয় দল বৃষ্টি বিঘ্নিত টি-টোয়েন্টি সিরিজটি ১-০ ফলে জিতে নিয়েছে। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে টি-টোয়েন্টি সিরিজটি জেতার পর এবার শেখার ধাওয়ানের নেতৃত্বে ওডিআই সিরিজ জেতার লক্ষ্যে ভারত।

যেহেতু ২০২২ এর বেশিরভাগ সময়টা ভারতীয় দলের প্রধান ক্রিকেটাররা টি-টোয়েন্টি সিরিজ নিয়ে ব্যস্ত ছিলেন তাই যে কটা ওডিআই সিরিজ ভারতীয় দল এই বছর খেলেছে তার মধ্যে বেশিরভাগ ক্ষেত্রেই নেতৃত্ব দিয়েছেন শিখর ধাওয়ান। কিন্তু মাঝে জিম্বাবোয়ে সফরে লোকেশ রাহুল সুস্থ হয়ে ফেরার পর তাকে সফরের শুরু হওয়ার ঠিক আগে দলে জায়গা দেওয়া হয় এবং আচমকাই শিখর ধাওয়ানের কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নিয়ে তাকে সেই দায়িত্ব দেওয়া হয়।

Shikhar Dhawan,KL Rahul,Team India,Indian captain,India vs Zimbabwe,India vs New Zealand

তখন অনেকেই সেই ঘটনার সমালোচনা করেছিলেন। আচমকাই চোটের জন্য প্রায় তিন চার মাস মাঠে না নামা একজন ক্রিকেটারকে কি করে অধিনায়কত্ব দিয়ে দেওয়া হতে পারে শ্রী নিয়ে অনেকেই প্রশ্ন তুলে শিখর ধাওয়ানের পাশে দাঁড়িয়েছিলেন। কিন্তু এই বিষয়ে শিখর নিজে কি ভাবেন?

সম্প্রতি তাকে এই প্রশ্ন করা হলে মজার জবাব দিয়েছেন ভারতীয় ওপেনার। তিনি বলেছেন, “আমার এইসব জিনিস দেখে কোনও সমস্যা হয় না। সব সময় সব কিছু আমার পক্ষেই যাবে এমনটা আমি কখনো মনে করি না। যে কোনও পরিস্থিতির জন্য আমি প্রস্তুত থাকি।”

অনেকদিন ধরেই ভারতীয় টি-টোয়েন্টি ক্রিকেটের পরিকল্পনার অংশ নন। কোন সমস্যা নেই বলে জানিয়েছেন গব্বর। তাকে নির্বাচকরা যখন যা দায়িত্ব দেবেন সেটাই হাসিমুখে পালন করতে তিনি সর্বদা প্রস্তুত থাকেন বলে জানিয়েছেন তিনি নিজেই। তিনি বলেছেন, ” আমি নিজেকে সৌভাগ্যবান মনে করি ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্বর সুযোগ পেয়ে। রাহুল মূল ভারতীয় ওডিআই দলের সহ অধিনায়ক তাই ওই সময় জিম্বাবুয়ে সিরিসে যখন ও দলে ফিরছিল তখন ওরই অধিনায়কত্বটা প্রাপ্য ছিল। এতে অন্যায়ের কিছুই নেই।”

Related Articles