টাইমলাইনভারতরাজনীতি

বিহারে ৩০-৪০ টি আসনের জন্য নির্বাচনে লড়বে শিবসেনাঃ সঞ্জয় রাউত

বাংলাহান্ট ডেস্কঃ সামনেই বিহার (Bihar) নির্বাচন। নির্বাচনের পূর্বে শিবসেনার (Shiv Sena) সাংসদ সঞ্জয় রাউত (Sanjay Raut) জানিয়েছেন, এবারে শিবসেনা দল বিহারে ৩০-৪০ টি আসনের জন্য নির্বাচনে লড়বে। তবে দু এক দিনের মধ্যেই ঠিক হয়ে যাবে, বিধানসভা নির্বাচনে কটি আসনের জন্য লড়বে।

সংবাদ মাধ্যমকে সঞ্জয় রাউত জানিয়েছেন, ‘বিহারে আমাদের প্রতিনিধিরা ৫০ টি আসনের জন্য নির্বাচনে লড়তে চাইছে। তবে আমরা ৩০-৪০ টি আসনের জন্য লড়ব’।

গুপ্তেশ্বর পান্ডের বিরুদ্ধে শিবসেনা
অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তের বিষয়ে CBI তদন্তের দাবি করেই শিবসেনার টার্গেট হয়েছেন DGP গুপ্তেশ্বর পান্ডে। মহারাষ্ট্রের শিবসেনা, কংগ্রেস এবং এনসিপি জোট সরকার নিয়মিত গুপ্তেশ্বর পান্ডের মন্তব্যের সমালোচনা করে গেছে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, বলি অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু নিয়ে তদন্তের স্বার্থে বিহার পুলিশ বাহিনীর নেতৃত্ব দেওয়ার সময় গুপ্তেশ্বর পান্ডে CBI তদন্তের দাবি জানিয়েছিলেন। পাশাপাশি গতমাসে তিনি পুলিশ প্রধানের পদ থেকে VRS নিয়ে নীতীশ কুমারের দল জেডিইউ দলে যোগদান করেন।

বিহারের ভোটগ্রহণ
বিহারে প্রথম দফার ভোটগ্রহণ ২৮ শে অক্টোবর অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দফায় ৩ রা নভেম্বর এবং তৃতীয় দফায় ৭ ই নভেম্বর ভোটগ্রহণ প্রক্রিয়া হবে। পাশাপাশি নির্বাচনের ফলাফল বের হবে ১০ ই নভেম্বর। বিহারের ২৪৩ আসনের বিধানসভা কার্যকালের মেয়াদ শেষ হবে ২৯ শে নভেম্বর। এই ২৪৩ বিধানসভার নির্বাচনে বিজেপি এবং জেডিইউ মুখোমুখি লড়বে। অন্যদিকে বিরোধীপক্ষ RJD কংগ্রেসের দখলে রয়েছে ১১ টি আসন।

Back to top button