fbpx
টাইমলাইনভারত

২৪ ঘণ্টার মধ্যে সামনে না আসলে, ভুগতে হল ফল! তাবলীগ জামাতিদের চরম হুঁশিয়ারি শিবরাজ সিং এর

বাংলা হান্ট ডেস্কঃ দেশের রাজধানী দিল্লীর (Delhi) নিজামুদ্দিন (Nizamuddin) এলাকার মরকজে অংশ নেওয়া তাবলীগ জামাতের (Tabligh Jamaat) অনেকের মধ্যেই করোনা ভাইরাসে (Coronavirus) সংক্রমণ পাওয়া গেছে। দিল্লী থেকে বেরিয়ে জামাতের লোকেরা দেশের বিভিন্ন রাজ্য ছড়িয়ে পড়ে, এরপর দেশে আরও বেশি করে করোনায় আক্রান্তদের সংখ্যা বেড়ে যাওয়া বিপদ বেড়ে যায়। প্রতিটি রাজ্যেই তাঁদের খোঁজ করে কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে।

আর এই সময়ে মধ্য প্রদেশের (Madhya Pradesh) মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan) তাবলীগ জামাতে (Tabligh Jamaat) অংশ নেওয়া মানুষদের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি জারি করেন। উনি জামাতে অংশ নেওয়া সদস্যদের স্পষ্ট ভাষায় জানিয়ে দেন যে, ২৪ ঘণ্টার মধ্যে তাঁরা যদি স্টেট অথরিটিদের সামনে এসে রিপোর্ট জমা না দেয়, তাহলে তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

করোনা ভাইরাসের বর্ধিত প্রকোপ দেখে মধ্যপ্রদেশ সরকার ভোপাল আর ইন্দোর শহরের সীমান্ত সিল করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান আমলাদের এই সিদ্ধান্তে আমল করার নির্দেশ দিয়েছেন। উনি বলেছেন, সবরকম যাতায়াত বন্ধ করে দুই শহরের বর্ডার যেন সিল করে দেওয়া হয়।

মধ্যপ্রদেশ বিশেষ করে ভোপাল আর ইন্দোরে দ্রুত গতিতে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের বিপদ দেখে শিবরাজ সিং চৌহান আরও কড়া হওয়ার আদেশ দিয়েছেন। উনি সংক্রমণ রোখার জন্য সমীক্ষা আর করোনার পরীক্ষায় দ্রুততা আনার নির্দেশ দিয়েছেন। উনি বলেছেন, মধ্যপ্রদেশে করোনার সংক্রমণ সম্পূর্ণ ভাবে রুখতে হবে। আর যারা এই ভাইরাসে আক্রান্ত হবে, তাঁদের সঠিক সময়ে চিকিৎসা প্রদান করতে হবে। শিবরাজ সিং ভীলবারা আর কর্ণাটকের প্রশংসা করে বলেন, ওই মডেল মধ্যপ্রদেশেও শুরু করতে হবে। মুখ্যমন্ত্রী আধিকারিকদের বলেন, করোনাকে রোখার জন্য তাঁরা যেন সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়ে পড়ে।

Back to top button
Close
Close