টাইমলাইনভারতভাইরাল

পরিবারের দ্বায়িত্ব নিতে পারে মেয়েও! কন্যাদের নামে ব্যবসা খুলে নেটপাড়ায় প্রশংসা কুড়োলেন দোকানী

বাংলাহান্ট ডেস্কঃ সাধারণ ভাবে দোকান বা ব্যবসার নামে সাধারণত বাবা, ঠাকুরদাদা বা দাদার নামের সাথে ছেলে, নাতি বা ভাইয়ের নাম দেখা যায়। কাপুর এন্ড সন্স থেকে কুমার এন্ড গ্র‍্যান্ড সন্স ব্যবসার এরূপ নাম দেশে ভুড়ি ভুড়ি রয়েছে।কিন্তু মেয়েদের নামে দোকান বা ব্যবসার নামকরন হাতে গোনা। সোস্যাল মিডিয়ার দৌলতে ভাইরাল এমনই এক দোকান। দোকান মালিকের ভাবনাকে কুর্ণিশ নেট জনতার।

পঞ্জাবের লুধিয়ানাতে একটি ওষুধের দোকানের নাম ‘গুপ্তা অ্যান্ড ডটার্স’। আর এই দোকানের সাইনবোর্ড সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই হইচই। টুইটারে বয়ে যায় উচ্ছ্বাসের বন্যা। দোকানটির এই ছবি সামাজিক মাধ্যম টুইটারে পোস্ট করেন অমন কাশ্যপ নামের এক নেটিজেন। তিনি লেখেন, ” তুমি পৃথিবীর যা পরিবর্তন চাও, প্রথমে নিজেকে দিয়েই শুরু কর”।

এই ছবিতে উচ্ছ্বসিত হয়ে পড়েন নেট প্রেমীরা। অনেকের মতেই, এটি নারী ক্ষমতায়নের এটাই প্রথম ধাপ। পরিবারের নামের দায়িত্ব মেয়েরাও সমানভাবে নিতে পারে তার জ্বলন্ত প্রমান। একজন নেটিজেন তো স্বীকার করলেন তার বাবাকে এই ব্যাপারে জানিয়েছিলেন, কিন্তু তাঁর বাবাও এমন কিছু শোনেননি। এবার এই ছবি তিনি তাঁর বাবাকে দেখাবেন।

গত কয়েক দশকে দেশ জুড়ে নারী ক্ষমতায়নের বিপুল জোয়ার এসেছে। এই সময়ে ভারতের প্রতিটি নারী পুরুষের কাঁধে কাঁধ রেখে সভ্যতার চাকা এগিয়ে যেতে প্রস্তুত। কিন্তু এখনো আমাদের সংস্কারে বাসা বেঁধে রয়েছে অচলায়তন আর সেই অচলায়তন ভাঙার প্রথম ধাপ হিসাবে এই দোকান মালিককে কুর্নিশ জানিয়েছে নেট পাড়া।

Back to top button