টাইমলাইনবিনোদন

বনেদি বাড়ির প্রাচীন দুর্গাপুজোর গল্প নিয়ে ‘আসছে বছর আবার হবে’

বাংলা হান্ট ডেস্ক: দুর্গা পুজো মানেই মিলনের উৎসব, বাঙালিদের সব থেকে কাছের উৎসব। 

যে উৎসবে বহু বিচ্ছিন্ন পরিবারকেই একসঙ্গে মিলিয়ে দেয়। রাগ, ঝগড়া-ঝাঁটি ভুলে গিয়ে সকলেই মেতে ওঠে মায়ের আরাধনায়ে। সারা বছর যেখানে পরিবারের সদস্যদের দেখা পর্যন্ত হয় না, দুর্গা পুজো তাঁদেরকেও মিলিয়ে দেয়। উত্তর কলকাতার এমনই এক বনেদি বাড়ির প্রাচীন দুর্গাপুজোর গল্প নিয়ে একটি শর্ট ফিল্ম বানালেন পরিচালক সায়ন বসু চৌধুরী। ছবিটির নাম ‘আসছে বছর আবার হবে’।

 

উত্তর কলকাতার ১৫০ বছরের পুরনো একটি বাড়ি যেখানে শেষবারের মত হতে চলেছে দুর্গাপুজো। তারপরই সেই  পুরনো বাড়ি প্রমোটারদের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বাড়ির কর্তা। আর সেকারণেই মন খারাপ সেই বাড়িরই জ্যাঠতুতো, খুড়তুতো ৫ ভাইবোনের। সারা বছর তাঁদের যোগাযোগ থাকে শুধুমাত্র হোয়াটসঅ্যাপ গ্রুপে। দেখা হয় বছরে একবার, বাড়ির বহু প্রাচীন দুর্গাপুজোতে। তবে এবারই শেষবারের মত বাড়িতে দুর্গাপুজো করার সিদ্ধান্ত নিয়েছেন তাঁদের দাদু। তারপরই বাড়ি বিক্রি হয়ে যাবে। এসব টানা পোড়েনের মাঝেই ঘটে যাবে এক ঘটনা। সেটা কী তা অবশ্য ‘আসছে বছর আবার হবে’ শর্ট ফিল্ম টা দেখার পরই জানা যাবে। দেখেই নিন এই ছবিটি….

এই শর্ট ফিল্মটিতে আরও একটি বড়ো চমক এই ছবির গান ‘আজও তাকে মনে পড়ে’। গানটি লিখেছেন ঋতম সেন। এর আগে ‘প্রজাপতি বিস্কুট’ ছবিতে ঋতমের লেখা তোমাকে বুঝিনা প্রিয় গানটি মন কেড়েছিল। আর কম্পোজিশন মণিদীপা সিংহ। ছবিতে অভিনয় করেছেন, অন্তরা বন্দ্যোপাধ্যায়, অভিরূপ চৌধুরী, দেবলীনা ঘোষ, অরুণাভ দে, তোশান চক্রবর্তী, তাপস চক্রবর্তী, অঞ্জন বসু চৌধুরী, তৃষা চক্রবর্তী, তনিশা চট্টোপাধ্যায়, দেবজয় মল্লিক।

Leave a Reply

Close
Close