ক্রিকেটটাইমলাইনখেলা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত অর্ধশতরান করে বিশাল রেকর্ড গড়লেন শুভমান গিল

বাংলা হান্ট ডেস্কঃ সিডনিতে চলছে ভারত এবং অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট ম্যাচ। প্রথম দিনে অজি ব্যাটসম্যানরা ভারতীয় বোলারদের ওপর দারুণ ভাবে চেপে বসেছিল। খুব সহজেই রান পাচ্ছিলেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। ভারতীয় বোলারদের সমস্ত পরিকল্পনায় কার্যত ব্যাট হাতে ব্যর্থ করে দিয়েছিলেন স্মিথ- লাবুশনে জুটি। তবে দ্বিতীয় দিনের শুরু থেকেই ম্যাচের রাশ নিজেদের দিকে টানতে শুরু করে ভারত। রবীন্দ্র জাদেজার চারটি গুরুত্বপূর্ণ উইকেট এবং দুর্দান্ত ফিল্ডিংয়ের সুবাদে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস শেষ হয় 338 রানে।

অভিষেক ম্যাচের পর এইদিন ফের ব্যাট হাতে জ্বলে ওঠেন ভারত ওপেনার শুভমান গিল। রোহিত শর্মার সাথে দুর্দান্ত পার্টনারশিপ করে অস্ট্রেলিয়ার 338 রানের জবাবে ভালো ভীত তৈরি করে ভারত। 101 ফলে 50 রানের দুর্দান্ত ইনিংস খেলে প্যাট কামিন্স এর বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান শুভমান গিল। মারেন আটটি চার।

অস্ট্রেলিয়ার তাবড় তাবড় বোলারদের বিরুদ্ধে শুভমান গিলের এই ইনিংসের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞ থেকে শুরু করে বেশ কয়েকজন প্রাক্তন ক্রিকেটারও। অনেকেই শুভমান গিলকে ভবিষ্যতের তারকা হিসেবে দেখতে শুরু করেছেন। এইদিন 50 রানের ইনিংস খেলার পাশাপাশি আরও একটি রেকর্ড গড়লেন শুভমান গিল। সবচেয়ে কম বয়সী ভারতীয় ক্রিকেটার হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে হাফ সেঞ্চুরি করলেন শুভমান গিল। মাত্র 21 বছর 112 দিনেই এই নজির গড়লেন শুভমান গিল।

Back to top button