টাইমলাইনখেলাক্রিকেট

নিউজিল্যান্ডের মাটিতে দুরন্ত ডবল সেঞ্চুরি করলেন ভারতীয় ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র শুভমান গিল।

এই নিউজিল্যান্ডের মাটি থেকেই বিশ্ব ক্রিকেটে জনপ্রিয়তা লাভ করেছিল ভারতীয় ক্রিকেটের উজ্জ্বল ভবিষ্যত শুভমান গিল। আবার সেই নিউজিল্যান্ডের মাটিতেই ডবল সেঞ্চুরি করে আলোড়ন ফেলে দিলেন তিনি। 2018 সালে অনুর্দ্ধ 19 বিশ্বকাপের সেমি ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হয়েছিল ভারত সেই ম্যাচে একাই 102 রান করে ভারতকে সেমি ফাইনালে জিতিয়েছিল শুভমান গিল। আর এবার ভারতীয় এ দলের হয়ে নিউজিল্যান্ড এ দলের বিরুদ্ধে নিউজিল্যান্ডের মাটিতেই ডবল সেঞ্চুরি করলেন তিনি।

রবিবার নিউজিল্যান্ডের এ দলের বিরুদ্ধে বেসরকারি টেস্টের চতুর্থ দিন কলকাতা নাইট রাইডার্সের তারকা শুভমান গিল 279 বলে অপরাজিত 204 রানের দুর্দান্ত ইনিংস খেলেন। কিন্তু এই ম্যাচটি ড্র হয়। এই টেস্টের প্রথম ইনিংসে মাত্র 216 রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস তারপর ব্যাট করতে নেমে 448-3 স্কোরে ডিক্লেয়ার দিয়ে দেয় নিউজিল্যান্ড এ। দ্বিতীয় ইনিংসে ভারতীয় এ দল তাদের ইনিংস শেষ করে 562-7 স্কোরে।

শুভমানের এই ডবল সেঞ্চুরিতে ছিল মোট 22 টি চার এবং চারটি ছয়। এইদিন শুভমান গিলকে যোগ্য সঙ্গ দেন হনুমা বিহারী এবং প্রিয়ঙ্ক পাঞ্চাল। হনুমা বিহারী 113 বলে 100 রানে অপরাজিত থাকেন এবং প্রিয়ঙ্ক পাঞ্চাল 164 বলে 115 রানের সুন্দর ইনিংস খেলেন। প্রথম দিনের থেকে চতুর্থ দিন ব্যাটিং করার জন্য এই পিচটি অনেক বেশি উপযুক্ত ছিল আর এটারই ফায়দা তোলেন শুভমান গিল, প্রিয়ঙ্ক পাঞ্চালরা। কিন্তু ভারতীয় এ দলের হয়ে ওপেন করেও নিজের প্রতিভা দেখতে পারলেন না বাংলার ছেলে অভিমন্যু ঈশ্বরন, প্রথম ইনিংসে 6 এবং দ্বিতীয় ইনিংসে 26 রান করে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। তবে শুভমান গিলের এই পারফরম্যান্সের পর এটা নিশ্চিত যে এবার ভারতীয় জাতীয় দলে তার ডাক পাওয়া শুধুমাত্র সময়ের অপেক্ষা।

Related Articles

Back to top button