টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘বাংলার গর্ব শুভেন্দু” রাজ্য জুড়ে পোস্টার! চরম অস্বস্তিতে শাসক দল তৃণমূল

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যের বিভিন্ন জেলায় শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) নামে পড়ল পোস্টার। তবে ওই পোস্টার গুলোতে কোথাও তৃণমূল (All India Trinamool Congress) অথবা মমতা ব্যানার্জীর (Mamata Banerjee) দেখা নেই। নতুন এই পোস্টার ঘিরে শুরু হয়ে বিতর্ক। আজ সকালে রাজ্যের পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীর এই পোস্টার নিয়ে শুরু হয়েছে নতুন করে জল্পনা। মালদা সহ রাজ্যের বিভিন্ন জেলায় শুভেন্দু অধিকারীর সমর্থকরা এই পোস্টার লাগিয়েছেন।

পোস্টার গুলোতে শুধুই রয়েছে শুভেন্দু অধিকারীর ছবি, নীচে অথবা আশেপাশে তৃণমূল এবং মমতার ব্যানার্জীর কোনও নাম অথবা ছবি, লোগো নেই। কয়েকটি পোস্টে আবার ‘বাংলার গর্ব শুভেন্দু” লিখেও পোস্টার টাঙানো হয়েছে। তৃণমূল নেতৃত্ব এই পোস্টার গুলো নিয়ে মুখে কুলুপ এঁটেছে। আরেকদিকে, অনেক তৃণমূল নেতাই এই ঘটনাকে বিজেপির চক্রান্ত বলে উল্লেখ করেছেন।

কাজল গোস্বামী নামের শুভেন্দু অধিকারীর এক অনুগামী জানান, শুভেন্দু হলেন ওনার রাজনৈতিক গুরু। সমাজসেবী হিসেবে গোটা রাজ্যের মানুষের প্রথম পছন্দ শুভেন্দু বাবু। তাই গোটা রাজ্য জুড়েই শুভেন্দু অধিকারীর নামে এরকম পোস্টার লাগানো হয়েছে।

বিগত কয়েকমাস ধরেই শুভেন্দু অধিকারীর রাজনৈতিক অবস্থান নিয়ে বিশাল জল্পনা সৃষ্টি হয়েছে। তৃণমূলের অনুষ্ঠান তো দূরের কথা সরকারি মঞ্চ থেকেও নিজেকে দূরে রেখেছেন শুভেন্দু অধিকারী। এছাড়াও তিনি মাঝে মাঝেই নাম না করে তৃণমূলের বিরুদ্ধে তোপ দাগছেন। এরফলে অস্বস্তিতে রয়েছে শাসক শিবির। যদিও তৃণমূলের পক্ষ থেকে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে কোনও মন্তব্য জারি হয়নি।

জানিয়ে দিই, কিছুদিন আগেই বঙ্গ বিজেপির যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ শুভেন্দু অধিকারীকে বিজেপিতে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছিলেন। আরেকদিকে, বিজেপির রাজ্য সভাপতিও বলেছিলেন যে, শুভেন্দুর জন্য বিজেপি অনেক বড় করে দরজা খোলা রেখেছে। স্বভাবতই বিজেপির নেতাদের এই মন্তব্যে গুঞ্জন আরও বাড়িয়েছে।

Back to top button