টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

আমি ব্রাহ্মণের সন্তান, তাই সনাতন ধর্ম মেনে চলি: শুভেন্দু অধিকারী, তৃনমূল নেতা

গত মঙ্গলবার, তৃনমূল (TMC) নেতা শুভেন্দু অধিকারী (suvendu adhikari) গৌড় গোপালের অভিষেক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আর এই অনুষ্ঠানে যোগ দেওয়ার পরেই শুভেন্দু অধিকারী বলেন ,“আমি ব্রাহ্মণের সন্তান, গায়ত্রী মন্ত্র, তুলসী প্রণাম ও সূর্য প্রণাম করে দিন শুরু করি,”

প্রসাদ গ্রহণ করতে এবং বিগ্রহে ভক্তি ভরে আরতি করতে দেখা যায় শুভেন্দু অধিকারীকে। য়ার এরপরে তিনি অনুষ্ঠান শেষে  গীতা তুলে দেন সবার হাতে । এদিন তিনি আরও বলেন, “গীতা যে আশ্রয় করবে সে সঠিক রাস্তায় থাকবে। গীতা হচ্ছে আমাদের চলার পথ”।মন্দিরে আগত ভক্তদের সামনে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, “মন্ত্রী হিসেবে আমার ধর্ম হচ্ছে মানব ধর্ম। সবাইকে সমান চোখে দেখা এই আমার কাজ কিন্তু ব্যক্তিগতভাবে আমি ব্রাহ্মণের ছেলে। সকালে গায়ত্রী মন্ত্র, তুলসী প্রণাম ও সূর্য প্রণাম করে আমার দিন শুরু হয়। কারণ আমি ব্রাহ্মণ পরিবারের সদস্য তাই সনাতন ঐতিহ্যকে মেনে চলি।”

এরপর তিনি বলেন, ৩৫০০ কেন্দ্র রয়েছে এই মঠের অধীনে।  ধর্ম-বর্ণ নির্বিশেষে দূর করার জন্য এই মন্দিরে সবাই আসতে পারে।  সন্ধ্যেবেলা কীর্তন হয়, খোল বাজে, মৃদঙ্গ বাজে, করতালের আওয়াজ হয় তখন একটা আলাদা পরিবেশ তৈরি হয়। তাই সবার উচিত এই মন্দিরের পরিবেশ সুন্দর করে বজায় রাখা।

Back to top button