টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

‘কর্মচারী হয়ে না থাকতে চাইলে বিজেপিতে যোগ দিন’, প্রাক্তন সহকর্মী রাজীবকে আহ্বান শুভেন্দুর

বাংলাহান্ট ডেস্কঃ সম্প্রতি তৃণমূলের ছত্রছায়া ত্যাগ করে বিজেপিতে যোগ দিয়েছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তবে শুভেন্দুর বিজেপিতে যোগদানের আগে থেকেই কিছুটা বেসুরো ছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়ও (Rajib Banerjee)। তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ থাকলেও এখনও বিজেপিতে যোগ দেওয়ার বিষয়ে কিছু বলেননি বনমন্ত্রী।

শুভেন্দু অধিকারীর সঙ্গে যখন তৃণমূলের দূরত্ব তৈরি হয়ে বিজেপিতে যোগদানের গুঞ্জন তৈরি হয়েছিল, ঠিক সেই সময় বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ও সুর ছেড়ে কিছুটা বেসুরো হয়ে গিয়েছিলেন। দলের একাধিক সভায় তাঁর অনুপস্থিতি, এমনকি প্রকাশ্যে তাঁর কাজের অসুবিধার কথা জানানো সবমিলিয়ে তারও বিজেপিতে যোগদানের বিষয়ে জলঘোলা হচ্ছিল।

তবে প্রাক্তন পরিবহন মন্ত্রী দল ত্যাগ করলেও, বনমন্ত্রীর দলত্যাগের বিষয় এখন ধামাচাপা পড়ে গেছে। তবে নিজের প্রাক্তন সহকর্মীকে এবার গেরুয়া শিবিরে যোগদানের আহ্বান জানালেন শুভেন্দু অধিকারী। ঘাসফুলের গণ্ডি পেরিয়ে জলে নেমে হাতে পদ্ম তুলে নেওয়ার অনুরোধ করলেন রাজীব বন্দ্যোপাধ্যায়কে।

বিজেপিতে যোগদানের পর থেকেই তৃণমূলের বিরুদ্ধে একাধিক মোক্ষম বিষ মেশানো বাণ ছুঁড়ছেন শুভেন্দু অধিকারী। সভার মঞ্চে দাঁড়িয়ে সরাসরি তৃণমূলনেত্রী মমতা ব্যানার্জি এবং তাঁর ভাইপো তথা তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জিকে নানাভাবে আক্রমণ করছেন। এদিনের চন্দননগরের সভাতেও তার ব্যতিক্রম হল না।

তৃণমূলকে আক্রমণ করার ফাঁকে প্রাক্তন সহকর্মী রাজীব বন্দ্যোপাধ্যায়কেও বিজেপিতে আমন্ত্রণ জানালেন শুভেন্দু অধিকারী। তিনি বললেন, ‘নির্বাচনে হাওড়ায় জিতেছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। কিন্তু এখন দেখছি রাজীব বন্দ্যোপাধ্যায়, প্রবীর ঘোষাল সকলেই বেসুর সুরে গান গাইছেন। তবে রাজীব বন্দ্যোপাধ্যায় কি করবেন জানি না। আমি শুধু একটাই কথা বলব- কর্মচারী হয়ে থাকতে চাইলে তৃণমূলে থাকুন, আর তা না থাকতে চাইলে বিজেপিতে কিন্তু আসতেই হবে’।

Back to top button