টাইমলাইনবিনোদন

সরকারি কোপে সিধু মুসে ওয়ালা, বিতর্কিত বিষয়ের জন‍্য সরিয়ে দেওয়া হল গায়কের মুক্তিপ্রাপ্ত শেষ গান

বাংলাহান্ট ডেস্ক: মৃত পঞ্জাবি গায়ক সিধু মুসে ওয়ালার (Sidhu Moose Wala) শেষ মুক্তিপ্রাপ্ত মিউজিক ভিডিও ‘SYL’ সরিয়ে দেওয়া হল ইউটিউব থেকে। জানা যাচ্ছে, সরকারি নির্দেশেই ভিডিওটি সরিয়ে দেওয়া হয়েছে। সিধুর মৃত‍্যুর পর মুক্তি পাওয়া প্রথম মিউজিক ভিডিও ছিল SYL। কম সময়েই হিট হয়েছিল মিউজিক ভিডিওটি।

গত ২৩ জুন সিধু মুসে ওয়ালার অফিশিয়াল ইউটিউব চ‍্যানেলে মুক্তি পায় মিউজিক ভিডিওটি। কিন্তু এখন ভিডিওটি খুলতে গেলে দেখা যাচ্ছে একটি বিজ্ঞপ্তি। সেখানে লেখা, সরকারের তরফে আইনি অভিযোগের জন‍্য এই কনটেন্টটি আর এ দেশে উপলব্ধ নয়।


উল্লেখ‍্য, SYL এর সম্পূর্ণ কথাটি হল Sutlej-Yamuna. Link Canal। গত চার দশক ধরে পঞ্জাব ও হরিয়ানার মধ‍্যে সম্পর্ক রেখে চলেছে এই ক‍্যানাল‌। পঞ্জাবে জলের সমস‍্যা নিয়ে গানটি লিখেছিলেন সিধু মুসে ওয়ালা। জানা যাচ্ছে, গানের সঙ্গে রাজনীতির সরাসরি যোগ রয়েছে। যথেষ্ট স্পর্শকাতর ইস‍্যু নিয়ে লেখা হয়েছে গানটি। একাধিক বিতর্কের জন‍্য কেন্দ্রীয় সরকার থেকে সরিয়ে দেওয়া হয়েছে ভিডিওটি।

সিধু হত‍্যার তিন সপ্তাহ পরে মুক্তি পায় তাঁর নতুন গান ‘SYL’। মৃত‍্যুর পর এটাই তাঁর মুক্তিপ্রাপ্ত প্রথম গান। প্রয়াত গায়কের ইনস্টাগ্রাম হ‍্যান্ডেলে গানটির প্রথম ঝলক শেয়ার করা হয়। তারপর তাঁর ইউটিউব চ‍্যানেলে প্রকাশ‍্যে আসে সম্পূর্ণ গান। মুক্তি পাওয়ার এক ঘন্টার মধ‍্যেই কয়েক লক্ষ ভিউ উঠে আসে ভিডিওতে।

কমেন্ট বক্সে হতাশা আর ক্ষোভ উগরে দিয়েছিলেন ভক্তরা। একজন লিখেছেন, ‘কিংবদন্তিদের কখনো মৃত‍্যু হয় না। সিধু মুসে ওয়ালা চিরদিন আমাদের হৃদয়ে থাকবেন‌‌। ভাই যদি নিজেই গানটি মুক্তি পেতে দেখতে পারতেন।’ এখন সেই গানও পড়ল সরকারের কোপে। মৃত‍্যুর পরেও বিতর্ক এড়াতে পারলেন না সিধু মুসে ওয়ালা।

Related Articles

Back to top button