টেক নিউজটাইমলাইন

বিপুল গ্রাহক হাতছাড়া Whatsapp এর, ভারতে ফ্রি অ্যাপের তালিকার শীর্ষে Signal, জানুন এই অ্যাপের সুবিধা

WhatsApp তুলনায় ভারতে মেসেজিং অ্যাপ signal ব্যবহারকারীরা অনেকটাই কম ছিলেন। তবে সম্প্রতি হোয়াটসঅ্যাপের নতুন গোপনীয়তার নীতির পরে সিগন্যাল মেসেজিং অ্যাপটি বহু নেটিজেন ডাউনলোড করছেন। এই কারণেই সিগন্যাল অ্যাপল অ্যাপ স্টোরে হোয়াটসঅ্যাপকে পরাজিত করে ভারতের শীর্ষস্থানীয় ফ্রি অ্যাপে পরিণত হয়েছে। ভারত ছাড়াও জার্মানি, ফ্রান্স, অস্ট্রিয়া, ফিনল্যান্ড, হংকং এবং সুইজারল্যান্ডে হোয়াটসঅ্যাপে শীর্ষে রয়েছে। জার্মানি এবং হাঙ্গেরিতে, সিগন্যাল গুগল প্লে স্টোরের শীর্ষস্থানীয় ফ্রি অ্যাপে নিজের জায়গা তৈরি করতে সক্ষম হয়েছে।

রয়টার্সের প্রতিবেদনে সেন্সর টাওয়ারের তথ্য উদ্ধৃত করে ইঙ্গিত দেওয়া হয়েছে যে সিগন্যাল অ্যাপটি গত দু’দিনে অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসে প্রায় এক লক্ষেরও বেশি লোক ডাউনলোড করেছে। এছাড়াও, ২০২১ সালের প্রথম সপ্তাহে হোয়াটসঅ্যাপের নতুন ইনস্টলেশন ১১ শতাংশ কমেছে।

সিগন্যাল অ্যাপ্লিকেশন ব্যবহারকারীদের বার্তা প্রেরণ, অডিও এবং ভিডিও কল করতে, ফটো, ভিডিও এবং লিঙ্কগুলি ভাগ করতে দেয়। অ্যাপ্লিকেশনটি দাবি করেছে যে ব্যবহারকারীর ডেটা তার পক্ষে স্বল্প পরিমাণে ব্যবহৃত হয়। এটি ক্লাউডে ব্যবহারকারীদের সুরক্ষিত ব্যাকআপগুলি প্রেরণ করে না এবং এটি এনক্রিপ্ট করা ডাটাবেসটিকে আপনার ফোনে সুরক্ষিত রাখে। এছাড়াও, অ্যাপটির সুরক্ষাটিকে নিজের সিদ্ধান্ত নেওয়ার বিকল্প দেওয়া হয়েছে। সিগন্যাল ২০২০ সালের ডিসেম্বরে গ্রুপ ভিডিও কলিংয়ের বিকল্পও নিয়ে এসেছে।

সিগন্যাল অ্যাপ্লিকেশন, এটিতে ‘Data Linked to you’ বৈশিষ্ট্য রয়েছে। এই বৈশিষ্ট্যটি সক্ষম করার পরে, চ্যাটের সময় কেউ chat চ্যাটের স্ক্রিনশট নিতে পারে না। এটি এটি পরিষ্কার করে দেয় যে এখানে আপনার চ্যাটটি সম্পূর্ণ সুরক্ষিত।

 

 

 

Back to top button