fbpx
আন্তর্জাতিকটাইমলাইন

ইমরানের দেশে শিখ সঞ্চালকের ভাইকে খুন

বাংলা হান্ট ডেস্কঃ  ফের পাকিস্তানে অন্য সম্প্রদায়ের মানুষের উপর হামলার অভিযোগ। ইমরান খানের দেশে একজন শিখ নিউজ অ্যাঙ্কারের ভাই দিনে দুপুরে প্রকাশ্যে খুন হয়েছে দুষ্কৃতীদের হাতে। সে দেশে প্রথম শিখ টেলিভিশনে এই খবর দেখানো হয়েছে। এমন হিংসাত্মক ঘটনায় আবারও সংখ্যালঘুদের পাকিস্তানে নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। পেশোয়ারের ঘটনায় সমালোচনার মুখে পাক প্রধানমন্ত্রী ইমরান খান ।

পাকিস্তানে এই ঘটনায় তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে  ইমরান খানের সরকারকে। পাঞ্জাবে অকালি দলের নেতা মনজিন্দর সিরসা ট্যুইট করে জানিয়েছে,  নির্দিষ্ট সম্প্রদায়কেই টার্গেট করা হচ্ছে পাকিস্তানে। শিখ এবং সংখ্যালঘুদের ক্ষেত্রের উদাসীনতার পরিচয় দিচ্ছে ইমরানের সরকার। শিখ টেলিভিশন অ্যাঙ্কর হরমিত্ সিংয়ের ভাই খুনের ঘটনা তা চোখে আঙুল দিয়ে তার প্রমাণ দিল। এরপরই সিএএ-কে সমর্থন করে আরও একবার বলা হয় ‘উই সাপোর্ট সিএএ’।

খাইবার পাখতুনখাওয়া প্রদেশে বাসিন্দা হরমিত্ সিং পাকিস্তানের প্রথম নিজউ অ্যাঙ্কর। পেশোয়ারে তাঁর ভাইয়ের পরবিন্দরের মৃত্যুর ঘটনায় স্বভাবতই প্রশ্ন উঠছে পাকিস্তানে সংখ্যালঘুদের নিরাপত্তার। সম্প্রতি পাকিস্তান, আফগানিস্তান এবং বাংলাদেশের অত্যাচারিত সংখ্যালঘুদের ভারতের নাগরিকত্ব দিতে সিএএ পাশ করিয়েছে মোদি সরকার। ৬ সংখ্যালঘুদের মধ্যে শিখ সম্প্রদায়ও রয়েছে।

প্রতিবেশী দেশগুলিতে সংখ্যালঘুরা যে অত্যাচারিত এ কথা বারংবার দাবি করা হয়েছে বিজেপি। পরবিন্দরের হত্যা সেই দাবিকে আরও জোরদার করল বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

 

Back to top button
Close