fbpx
টাইমলাইনভারত

সিকিমকে ভারত থেকে বিচ্ছিন্ন করে আলাদা দেশ হিসেবে দেখাল দিল্লীর কেজরীবাল সরকার!

বাংলা হান্ট ডেস্কঃ দিল্লীর অরবিন্দ কেজরীবালের (Arvind Kejriwal) নেতৃত্বে চলা আম আদমি পার্টির (Aam Aadmi Party) সরকার সিভিল ডিফেন্স কোরে স্বয়ংসেবক নিযুক্তি নিয়ে একটি বিজ্ঞাপন দেয়। ওই বিজ্ঞাপন নিয়ে সিকিমের মুখ্যমন্ত্রী প্রেম সিং তমাং আপত্তি জাহির করেন। মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং (Prem Singh Tamang) একটি ট্যুইট করে দিল্লী সরকারকে ওই বিজ্ঞাপনে সংশোধন করার পরামর্শ দেন।

উল্লেখ, দিল্লী সরকার ওই বিজ্ঞাপনে লেখে আবেদনকারীকে ভারত, ভুটান, নেপাল অথবা সিকিমের নাগরিক হতে হবে।

আর সেই বিজ্ঞাপন নিয়ে প্রেম সিং তামাং ট্যুইটে করে লেখেন, দিল্লী সরকার দ্বারা বিভিন্ন প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত ওই বিজ্ঞাপনে সিকিমের সাথে সাথে ভূটান আর নেপালের কথা উল্লেখ করা হয়েছে। সিকিম ১৯৭৫ থেকে ভারতের অংশ আর এক সপ্তাহ আগে সিকিমের রাজ্য দিবস পালন করা হয়েছে।

তামাং আরেকটি ট্যুইট করে ওই বিজ্ঞাপনের ছবি শেয়ার করে লেখেন, সিকিম ভারতের অংশ আর সিকিমকে ভারতের বাইরে একটি দেশ বলা উচিৎ নয়। আমি দিল্লী সরকারের কাছে এই বিজ্ঞাপনে সংশধোন আনার অনুরোধ জানাচ্ছি।

এরপর দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল একটি ট্যুইট করে লেখেন, সিকিম ভারতের অংশ। এরকম ভুল সহ্যনিয় নয়। বিজ্ঞাপন তুলে নেওয়া হয়েছে আর আধিকারিকের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে।

Back to top button
Close
Close