টাইমলাইনভারতকলকাতা

বিয়ের মরশুমে ঠোঁটের কোণে এক চিলতে হাসি মধ্যবিত্তের, হুড়মুড়িয়ে পড়ল সোনার দাম

বাংলাহান্ট ডেস্কঃ একদিকে ঠাণ্ডা বেশ পড়তে শুরু করেছে, আর অন্যদিকে বিয়ের মরশুমও কিন্তু শুরু হয়ে গেছে। বিয়ে বাড়িতে পাত্র পাত্রীর পর প্রধান আকর্ষণ থাকে কনের গায়ের গহনা। কতটা সুন্দর করে সাজিয়ে দেওয়া হয়েছে কনেকে। তবে বেশ কিছু দিন সোনার দাম (gold price) উর্দ্ধমুখী থাকলেও, লক্ষ্মীবারে আবারও ব্যাপকাহারে দাম কমল সোনার, সঙ্গে নিম্নগামী হল রূপোর দামও।

সোনার দামের এই ভারী পতন বৃহস্পতিবার সন্ধ্যে ৬ টা পর্যন্ত লক্ষ্য করা গেল। শীতের মাঝেই করোনা সতর্কীকরণ মেনে মুখে হাসি নিয়েই তাই দোকানে দোকানে ভিড় জমিয়েছেন ক্রেতারা।

কলকাতায় আজকের সোনার দাম (today’s gold price) ৪৮ হাজারের ঘরে এসে দাঁড়িয়েছে, ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৮৮০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৮৮০০ টাকা। যা গতকালের থেকে প্রতি ১০ গ্রামে কমেছে প্রায় ২৩০ টাকা। কলকাতায় ২৪ ক্যারেটের ১ গ্রাম সোনার দাম আজকের দাঁড়িয়েছে ৫১৫০ টাকা এবং ১০ গ্রামের দাম ৫১৫০০ টাকা।

দিল্লীতে সবসময়ই কলকাতার থেকে বেশ কম থাকে সোনার দাম। আজ দিল্লীতে ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম দাঁড়িয়েছে ৪৮০৫ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৮০৫০ টাকা।

অন্যান্য স্থান
আজকের দিনে দাঁড়িয়ে সবথেকে কম দাম রয়েছে কেরালা, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর সহ বেশ কয়েকটি স্থানে। ১ গ্রাম সোনার আজকের দাম ৪৫৯০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৫৯০০ টাকা।

রূপোর দাম
এবার আসি রূপোর দামের ক্ষেত্রে। আজকে সোনার দামের পাশাপাশি কমেছে রূপোর দামও। আজকের রূপোর দাম (today’s silver price) ১ গ্রামের দাম ৬৩.৪০ টাকা এবং ১০ গ্রামের দাম ৬৩৪ টাকা।

Related Articles

Back to top button