চাকরির খবরভারতকলকাতা

বিদ্যুৎ গতিতে এগোচ্ছিল ৫০ হাজারের দিকে, আচমকাই লক্ষীবারে বেশকিছুটা কমলো সোনার দাম

বাংলাহান্ট ডেস্কঃ প্রায় ৫০ হাজারের দিকে এগিয়ে গেলেও লক্ষীবারে কিছুটা কমলো সোনার দাম (gold price)। জোড় ধাক্কা খেল স্বর্ণবাজার। বেশকিছুটা কমে গেল সোনার দাম। সোনার দামের এই পতন দেখে মুখে হাসির ঝিলিক ফুটে উঠল মধ্যবিত্তের। পাশাপাশি কিছুটা হতাশাগ্রস্থ হয়ে পড়লেন ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত দামের এই পতন খুব ভালো ভাবেই লক্ষ্য করা গেল। তবে বিধিনিষেধে কিছু ছাড় থাকার কারণে, দোকান কিংবা অনলাইন- সোনার গহনা কেনার হিড়িক পড়ে গেল।

সোনার দাম
কলকাতার বাজারে আজকের দিনে গহনা সোনার (today’s gold price) দাম কমে দাঁড়িয়েছে ৪৮ হাজারের ঘরে। অর্থাৎ, ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৮২০০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৮২০ টাকা।

২৪ ক্যারেটের দাম পড়ছে ১০ গ্রামের ৫০৯০০ টাকা এবং ১ গ্রামের ৫০৯০ টাকা।

অন্যদিকে দিল্লীতে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৭৯৫০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৭৯৫ টাকা।

ভারতের মধ্যে সবথেকে দাম কম থাকে কেরালা, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর সহ বেশ কয়েকটি জায়গায়। সেখানে আজকের দিনে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম রয়েছে ৪৫৮০০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৫৮০ টাকা।

রূপোর দাম
সোনার দাম দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন রকম হলেও, রূপোর দাম (silver price) কিন্তু গোটা ভারতেই সমান থাকে। আজকের দিনে রূপোর দাম দাঁড়িয়েছে ১০ গ্রাম দাম পড়েছে ৭১.৪০ টাকা এবং ১ গ্রামের দাম রয়েছে ৭১৪ টাকা।

Related Articles

Back to top button