কলকাতাটাইমলাইনভারত

ধনতেরাসের আগেই খুশির জোয়ার- ভারী পতন সোনার দামে, নিম্নগামী রূপোর দামও

বাংলাহান্ট ডেস্কঃ ধনতেরাস এগিয়ে আসতেই আবারও ভারী পতন সোনার দামে (gold price)। হুড়মুড়িয়ে পড়ল সোনার দাম। সোনার দামের ভারী পতন এই সময় মধ্যবিত্তের জন্য একরাশ খুশির খবর নিয়ে এল। তাই আর দেরী না করেই আজই পছন্দ করে আসুন আপনার পছন্দের সেরা গহনা।

চলতি মাসে উৎসবের মরশুম হওয়ায় বহুবার সোনার দামের উত্থান পতন লক্ষ্য করা গেছে। কখনও দামের উর্দ্ধগামীতে বিক্রেতাদের হাসি চওড়া হয়েছে। তো আবার কখনও লাগাতার দামের পতন দেখে হাসি ফুটেছে মধ্যবিত্তের মুখে। আজ অর্থাৎ শুক্রবার সন্ধ্যে সাড়ে ৫ টা পর্যন্ত সোনার দামের এই পতন লক্ষ্য করা গেল।

কলকাতায় আজকের সোনার দাম (today’s gold price) ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৯০২ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৯০২০ টাকা। যা গতকালের থেকে প্রতি ১০ গ্রামে দামের পতন হয়েছে ৫০০ টাকা। ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫২৫২ টাকা এবং ১০ গ্রামের দাম ৫২৫২০ টাকা।

পাশাপাশি দিল্লীতেও আজ সোনার দামে ব্যাপক হারে পতন লক্ষ্য করা গেল। ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৯১৫ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৯১৫০ টাকা। যা গতকালের থেকে প্রতি ১০ গ্রামে দামের পতন হয়েছে ১৫০০ টাকা।

অন্যান্য স্থান
আজকের দিনে দাঁড়িয়ে সবথেকে কম দাম রয়েছে কেরালা, হায়দ্রাবাদ সহ বেশ কয়েকটি এলাকায়। যেখানে ২২ ক্যারেট ১ গ্রাম সোনার আজকের দাম ৪৭১০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৭১০০ টাকা। ২৪ ক্যারেট ১ গ্রাম সোনার আজকের দাম ৫১৩৮ টাকা এবং ১০ গ্রামের দাম ৫১৩৮০ টাকা।

রূপোর দাম
এবার আসি রূপোর দামের ক্ষেত্রে। আজকে সোনার দামের পাশাপাশি কমেছে রূপোর দামও। আজকের রূপোর দাম (today’s silver price) ১ গ্রামের দাম ৬১.৯০ টাকা এবং ১০ গ্রামের দাম ৬১৯ টাকা।

Back to top button