কলকাতাটাইমলাইনভারত

হুড়মুড়িয়ে পতন স্বর্ণ বাজারে, লক্ষ্মীবারে বেশখানিকটা কমল সোনার দাম

বাংলাহান্ট ডেস্কঃ সামনেই বিয়ের মরশুম, তার আগেই হুড়মুড় করে নামছে সোনার দামের (gold price) গ্রাফ। সোনার দামের পারদের এই নিম্নগামী দেখে হাসি ফুটছে মধ্যবিত্তের মুখে। গতবছর শেষের দিক থেকে চলতি বছরের প্রথম পর্যন্ত সোনার দামের গ্রাফ বেশকিছুটা উর্দ্ধমুখী হয়ে গিয়েছিল। ৫০ হাজারের গণ্ডি পার করে গিয়েছিল সোনার দাম। তবে আবারও নতুন বছরের দ্বিতীয় সপ্তাহ থেকেই নামতে শুরু করেছে সোনার দামের পারদ।

সোনার দামের এই ভারী পতন সোমবার বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত লক্ষ্য করা গেল। সোনার দামের এই পতন দেখে ইতিমধ্যেই তাই দোকানে দোকানে ভিড় জমিয়েছেন ক্রেতারা।

কলকাতায় আজকের সোনার দাম (today’s gold price) একলাফে ৪৮ হাজারের ঘরে এসে দাঁড়িয়েছে, ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৮৪১ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৮৪১০ টাকা। যা গতকালের থেকে প্রতি ১০ গ্রামে কমেছে প্রায় ৫৮০ টাকা। কলকাতায় ২৪ ক্যারেটের ১ গ্রাম সোনার দাম আজকের দাঁড়িয়েছে ৫১১০ টাকা এবং ১০ গ্রামের দাম ৫১১১০ টাকা।

silver gold

দিল্লীতে সবসময়ই কলকাতার থেকে বেশ কম থাকে সোনার দাম। আজ দিল্লীতে ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম দাঁড়িয়েছে ৪৮৩৫ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৮৩৫০ টাকা।

অন্যান্য স্থান
আজকের দিনে দাঁড়িয়ে সবথেকে কম দাম রয়েছে কেরালা, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর সহ বেশ কয়েকটি স্থানে। ১ গ্রাম সোনার আজকের দাম ৪৫৭৫ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৫৭৫০ টাকা।

রূপোর দাম
এবার আসি রূপোর দামের ক্ষেত্রে। আজকে সোনার দামের পাশাপাশি কমেছে রূপোর দামও। আজকের রূপোর দাম (today’s silver price) ১ গ্রামের দাম ৬৬ টাকা এবং ১০ গ্রামের দাম ৬৬০ টাকা।

Back to top button