টাইমলাইনভারতকলকাতা

তিনদিন একই জায়গায় থাকার পর পতন স্বর্ণবাজারে, দেখে নিন কোথায় দাঁড়াল সোনার দাম

বাংলাহান্ট ডেস্কঃ পর পর তিন দিন ধরে একই জায়গায় দাঁড়িয়েছিল সোনার দাম (gold price)। সপ্তাহের শুরুতে ছুটির দিনই আবারও পতন ঘটল স্বর্ণবাজারে। সোনার গহনা মানুষের নানান কাজে লাগে। বিয়ের অনুষ্ঠান ছাড়াও যে কোন শুভ কাজে সোনার গহনা অপরিহার্য একটি উপাদান। তবে অনেক সময় মানুষের বিপদে আপদেও ভরসা যোগায় এই গহনা।

সোনার দামের এই ভারী পতন রবিবার বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত লক্ষ্য করা গেল। সোনার দামের এই পতন দেখে ইতিমধ্যেই তাই দোকানে দোকানে ভিড় জমিয়েছেন ক্রেতারা।

আজকের দিনে কলকাতায় ২২ ক্যারেট সোনার দামের (today’s gold price) গ্রাফ নেমে দাঁড়িয়েছে ৪৮৪০০ টাকা প্রতি ১০ গ্রামে এবং প্রতি ১ গ্রামের দাম হচ্ছে ৪৮৪০ টাকা। অন্যদিকে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম হচ্ছে ৫১১০০ টাকা এবং ১ গ্রামের দাম ৫১১০ টাকা।

দিল্লীতে সবসময়ই কলকাতার থেকে বেশ কম থাকে সোনার দাম। আজ দিল্লীতে ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম দাঁড়িয়েছে ৪৮১৩ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৮১৩০ টাকা।

silver gold

অন্যান্য স্থান
আজকের দিনে দাঁড়িয়ে সবথেকে কম দাম রয়েছে কেরালা, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর সহ বেশ কয়েকটি স্থানে। ১ গ্রাম সোনার আজকের দাম ৪৫৪৯ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৫৪৯০ টাকা।

রূপোর দাম
এবার আসি রূপোর দামের ক্ষেত্রে। আজকে রূপোর দামের হেরফের হয়নি। গতকালের মতই রয়েছে। আজকের রূপোর দাম (today’s silver price) ১ গ্রামের দাম ৬৫ টাকা এবং ১০ গ্রামের দাম ৬৫০ টাকা।

Back to top button