টাইমলাইনভারতকলকাতা

জোর ধাক্কা খেল স্বর্ণবাজার, মুখ থুবড়ে পড়া সোনার দাম দেখে হাসি ফুটল ক্রেতাদের মুখে

বাংলাহান্ট ডেস্কঃ ফেব্রুয়ারী মাসের শুরু থেকে আজ পর্যন্ত, সোনার দাম (gold price) ক্রমশ কমতেই দেখা গিয়েছে। কোনদিন সামান্য বাড়লেই, পরদিনই মুথ থুবড়ে পড়ছে স্বর্ণবাজার। বাজেট পেশ করার পর থেকে সোনার দামের গ্রাফ সেই যে নামতে শুরু করেছে, তা আর ওঠার নামই নিচ্ছে না। ক্রমশ পারদ নেমেই যাচ্ছে।

বিয়ের মরশুমে এই সোনার দামের পতন দেখে একদিকে যেমন বিয়ে বাড়িতে খুশি দ্বিগুণ হয়ে গিয়েছে, তেমনই অন্যদিকে বিক্রতাদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। শুক্রবার বিকেল ৪ টা পর্যন্ত সোনার দামের এই ভারী পতন আবারও লক্ষ্য করা গেল।

সোনার দাম
কলকাতার বাজারে আজকের দিনে গহনা সোনা (today’s gold price) অর্থাৎ ২২ ক্যারেট সোনার দাম নেমে দাঁড়িয়েছে ৪৬ হাজারের ঘরে। ৪৬ হাজারের থেকে সামান্যই বেশি রয়েছে আজকের সোনার দাম। অন্যদিকে দিল্লীতে কলকাতার থেকে বেশ খানিকটা কম থাকে সোনার দাম। দিল্লীতে আজকে সোনার দামের গ্রাফ নেমেছে ৪৫ হাজারের ঘরে।

তাই আর দেরী না করে এখনই পৌঁছে যান আপনার নিকটবর্তী সোনার দোকানে। আর কিনে নিন আপনার পছন্দের সেরা গহনাটা। কিনে রাখুন নিজের জন্য কিংবা বিয়েতে গিফট দেওয়ার জন্য। সস্তায় এখনই কিনে, ভবিষ্যতে কিছুটা সাশ্রয়ও করতে পারবেন।

এক নজরে ঘুরে নিন ভারতের বেশ কিছু এলাকার স্বর্ণবাজার।
কলকাতায় আজকের দিনে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৬১৫০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৬১৫ টাকা।
দিল্লীতে আজকের দিনে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৫৫৪০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৫৫৪ টাকা।
কেরালা, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর সহ বেশ কয়েকটি জায়গায় আজকের দিনে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম রয়েছে পুরোপুরি ৪৩ হাজার টাকা।

রূপোর দাম
সোনার দাম দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন রকম হলেও, রূপোর দাম কিন্তু গোটা ভারতেই সমান থাকে। আজকের দিনে সোনার পাশাপাশি রূপোর দাম কমে গিয়ে ১০ গ্রাম দাম পড়েছে ৬৮৭ টাকা এবং ১ গ্রামের দাম রয়েছে ৬৮.৭০ টাকা।

Back to top button