টাইমলাইনভারতকলকাতা

রেকর্ড পতন স্বর্ণ বাজারে, ৪৪ হাজারের ঘরে নামল সোনার দাম

বাংলাহান্ট ডেস্কঃ নতুন মাসের শুরুতে আবারও কমল সোনার দাম (gold price)। একেবারে ৪৪ হাজারের ঘরে দাঁড়াল সোনার দামের গ্রাফ। গত ফেব্রুয়ারী মাসে সোনার দামের পতন হলেও, এতোটা পতন হতেও দেখা যায়নি। বিয়ের মরশুমে আবারও মুখ থুবড়ে পড়ল স্বর্ণ বাজার।

সোনা মানুষের নানা কাজে লাগে। তারউপর এখন তো বিয়ের মরশুম। এই সময় কম দামে সোনার গহনা কিনতে পারলে, কিছুটা সাশ্রয়ও যেমন হয়ে যায় মেয়ের বাড়ির, তেমন অন্যদিকে আবার দাম কম থাকার সুবাদে দু একটা অতিরিক্ত গহনাও কিন্তু কেনা হয়ে যায়।

মার্চ মাসের প্রথম দিন সোনার দাম বাড়লেও, দ্বিতীয় দিনে বিরাট পতন ঘটল। সোনার দামের এই পতন বিকেল ৫ টা অবধি বেশ ভালোভাবেই লক্ষ্য করা গেল।

সোনার দাম
কলকাতার বাজারে আজকের দিনে গহনা সোনা (today’s gold price) অর্থাৎ ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৪৬৪০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৪৬৪ টাকা।

২৪ ক্যারেটের দাম পড়ছে ১০ গ্রামের ৪৭৩৪০ টাকা এবং ১ গ্রামের ৪৭৩৪ টাকা।

অন্যদিকে দিল্লীতে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৪২৫০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৪২৫ টাকা।

ভারতের মধ্যে সবথেকে দাম কম থাকে কেরালা, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর সহ বেশ কয়েকটি জায়গায়। সেখানে আজকের দিনে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম রয়েছে ৪২১০০ টাকা এবং ১ গ্রামের দাম ৪২১০ টাকা।

রূপোর দাম
সোনার দাম দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন রকম হলেও, রূপোর দাম কিন্তু গোটা ভারতেই সমান থাকে। আজকের দিনে রূপোর দাম রয়েছে ১০ গ্রাম দাম ৬৬.৬০ টাকা এবং ১ গ্রামের দাম ৬৬৬ টাকা।

Back to top button