টাইমলাইনটাকা পয়সাভারতকলকাতা

সপ্তাহান্তে হুড়মুড়িয়ে কমলো সোনার দাম, মুখে হাসির ঝিলিক ফুটল মধ্যবিত্তের

বাংলাহান্ট ডেস্কঃ অগ্রহায়ণে বিয়ের মরশুম শুরু হতেই হুড়মুড়িয়ে কমতে শুরু করেছে সোনার দাম (gold price)। কলকাতায় সোনার দাম ৪৮ হাজারের ঘরে থাকলেও, গতকালের তুলনায় আজ অর্থাৎ শনিবার ২২ ক্যারেট সোনা গ্রাম প্রতি কমেছে প্রায় ২০ টাকা। আর সোনার দামের এই পতন দেখেই মুখে হাসির ঝিলিক ফুটে উঠল মধ্যবিত্তের।

শনিবার বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত দামের এই পতন খুব ভালো ভাবেই লক্ষ্য করা গেল। সোনার দাম কম দেখে ইতিমধ্যেই দোকানে ভিড় জমিয়েছেন ক্রেতারা।

সোনার দাম
কলকাতার বাজারে গতকাল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৮৫০০ টাকা। আর আজকের দিনে গহনা সোনার দাম (today’s gold price) দাঁড়িয়েছে ৪৮৩০০ টাকা। পাশাপাশি ১ গ্রামের দাম ৪৮৩০ টাকা।

২৪ ক্যারেটের ক্ষেত্রে গতকাল ১০ গ্রামের দাম ছিল ৫১২০০ টাকা। তবে বৃহস্পতিবার দাম দাঁড়িয়েছে ১০ গ্রামের ৫১০০০ টাকা এবং ১ গ্রামের ৫১০০ টাকা।

অন্যদিকে দিল্লীতে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৭৯০০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৭৯০ টাকা।

২৪ ক্যারেটের দাম পড়ছে ১০ গ্রামের ৫২২৫০ টাকা এবং ১ গ্রামের ৫২২৫ টাকা।

ভারতের মধ্যে সবথেকে দাম কম থাকে কেরালা, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর সহ বেশ কয়েকটি জায়গায়। সেখানে আজকের দিনে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম রয়েছে ৪৫৭৫০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৫৭৫ টাকা।

রূপোর দাম
সোনার দাম দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন রকম হলেও, রূপোর দাম (silver price) কিন্তু গোটা ভারতেই সমান থাকে। আজকের দিনে রূপোর দাম দাঁড়িয়ে ১ গ্রামের দাম পড়েছে ৬৫.৬০ টাকা এবং ১০ গ্রামের দাম রয়েছে ৬৫৬ টাকা।

Related Articles

Back to top button