টাইমলাইনভারতকলকাতা

মাসের শেষে হাসি ফুটল মধ্যবিত্তের মুখে, হু হু করে কমলো সোনার দাম

বাংলাহান্ট ডেস্কঃ মাসের শেষ দিকে এসে কিছুটা হলেও কমলো সোনার দাম (gold price)। মাঝে মধ্যেই বেশ আকাশ ছোঁয়া হচ্ছে, তো আবার হুট করেই হু হু করে পতন ধরছে স্বর্ণবাজারে। তবে সোনা কিন্তু মানুষের নানান কাজে লাগে। বিয়ে থেকে শুরু করে যে কোন শুভ কাজ, সবেতেই সোনা অপরিহার্য। তাই সোনার দামের পতন দেখে হাসির ঝলক ফুটে উঠেছে মধ্যবিত্তের চোখে মুখে।

মঙ্গলবার বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত দামের এই পতন খুব ভালো ভাবেই লক্ষ্য করা গেল। তবে বিধিনিষেধে কিছু ছাড় থাকার কারণে, দোকান কিংবা অনলাইন- সোনার গহনা কেনার ধুম পড়ে গেল।

সোনার দাম
কলকাতার বাজারে আজকের দিনে গহনা সোনার (today’s gold price) দাম কমে দাঁড়িয়েছে ৪৬ হাজারের ঘরে। অর্থাৎ, ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৬৮৮০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৬৮৮ টাকা।

২৪ ক্যারেটের দাম পড়ছে ১০ গ্রামের ৪৯১৯০ টাকা এবং ১ গ্রামের ৪৯১৯ টাকা।

অন্যদিকে দিল্লীতে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৬৭৫০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৬৭৫ টাকা।

২৪ ক্যারেটের দাম পড়ছে ১০ গ্রামের ৫১০০০ টাকা এবং ১ গ্রামের ৫১০০ টাকা।

ভারতের মধ্যে সবথেকে দাম কম থাকে কেরালা, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর সহ বেশ কয়েকটি জায়গায়। সেখানে আজকের দিনে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম রয়েছে ৪৪৬০০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৪৬০ টাকা।

রূপোর দাম
সোনার দাম দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন রকম হলেও, রূপোর দাম (silver price) কিন্তু গোটা ভারতেই সমান থাকে। আজকের দিনে রূপোর দাম কমে দাঁড়িয়েছে ১০ গ্রাম দাম পড়েছে ৬৭.১০ টাকা এবং ১ গ্রামের দাম রয়েছে ৬৭১ টাকা।

Related Articles

Back to top button