কলকাতাটাইমলাইনভারত

বিয়ের মরশুমের আগেই ভারী পতন স্বর্ণবাজারে, দেখে নিন কত রয়েছে আজকের সোনার দাম

বাংলাহান্ট ডেস্কঃ চলতি মাসে উৎসবের মরশুম হওয়ায় বহুবার সোনার দামের (gold price) উত্থান পতন লক্ষ্য করা গেছে। কখনও দামের উর্দ্ধগামীতে বিক্রেতাদের হাসি চওড়া হয়েছে। তো আবার কখনও লাগাতার দামের পতন দেখে হাসি ফুটেছে মধ্যবিত্তের মুখে।

মায়ের বিদায় লগ্নে বিজয়া দশমীতেও হুড়মুড়িয়ে সোনার দামের পতন লক্ষ্য করা গেছিল। দুদিন পর বুধবার আবারও সোনার দামের ভারী পতন লক্ষ্য করা গেল। সামনেই বিয়ের মরশুম শুরু হবার আগেই দোকানে দোকানে উপছে পড়ছে গহনা কেনার ভিড়। বুধবার বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত দামের এই ভারী পতন লক্ষ্য করা গেল।

কলকাতায় আজকের সোনার দাম (today’s gold price) আবারও ৪৯ হাজারের ঘরে এসে দাঁড়িয়েছে, ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৯১০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৯১০০ টাকা। যা গতকালের থেকে প্রতি ১০ গ্রামে দামের পতন হয়েছে ৯০০ টাকা।

দিল্লীতে সবসময়ই কলকাতার থেকে বেশ কম থাকে সোনার দাম। কিন্তু আজ দিল্লীতে ৪৯ হাজারের ঘরে সোনার সাম থাকলেও তা কলকাতার থেকে বেশ খানিকটা বেশি রয়েছে। ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম দাঁড়িয়েছে ৪৯৫০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৯৫০০ টাকা। প্রতি ১০ গ্রামে কমেছে গতকালের থেকে প্রায় ১০০ টাকা।

অন্যান্য স্থান
আজকের দিনে দাঁড়িয়ে সবথেকে কম দাম রয়েছে কেরালায়। ১ গ্রাম সোনার আজকের দাম ৪৭১৫ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৭১৫০ টাকা। এর ঠিক পরের স্থানে রয়েছে মাইসোর, ম্যাঙ্গালোর, চেন্নাই, ব্যাঙ্গালোরসহ বেশ কয়েকটি জায়গায়। এই সকল জায়গায় আজ সোনার দাম ১ গ্রাম সোনার আজকের দাম ৪৭৭৩ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৭৭৩০ টাকা।

রূপোর দাম
এবার আসি রূপোর দামের ক্ষেত্রে। আজকে সোনার দামে ভারী প্তন লক্ষ্য করা গেলেও রূপোর দামের গ্রাফ কিন্তু উর্দ্ধগামী। আজকের রূপোর দাম (today’s silver price) ১ গ্রামের দাম ৬২.৪০ টাকা এবং ১০ গ্রামের দাম ৬২৪টাকা।

Back to top button