কলকাতাটাইমলাইনভারত

মা লক্ষ্মীর আগমনের পূর্বেই লক্ষ্মীবারে আবারও কমল সোনার দাম, দেরী না করে আজই কিনুন পছন্দের গহনা

বাংলাহান্ট ডেস্কঃ আবারও কমল সোনার দাম (gold price)। কিছুদিন আগেই মা দূর্গা ফিরে গেছেন তাঁর শ্বশুরবাড়ি। বাঙালীর বিষণ্ণ মনে কিছুটা হলেও আনন্দের রেশ ফিরিয়ে দিতে আগামীকাল মর্তে আসছেন মা লক্ষ্মী। মা লক্ষ্মীর আগমনের আগেই ভারী পতন ঘটল স্বর্ণ বাজারে।

চলতি মাসে উৎসবের মরশুম হওয়ায় বহুবার সোনার দামের উত্থান পতন লক্ষ্য করা গেছে। কখনও দামের উর্দ্ধগামীতে বিক্রেতাদের হাসি চওড়া হয়েছে। তো আবার কখনও লাগাতার দামের পতন দেখে হাসি ফুটেছে মধ্যবিত্তের মুখে। আজ অর্থাৎ বৃহস্পতিবার সন্ধ্যে সাড়ে ৬ টা পর্যন্ত সোনার দামের এই পতন লক্ষ্য করা গেল।

কলকাতায় আজকের সোনার দাম (today’s gold price) আজ পুরোপুরি ৪৯ হাজার। ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৯০০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৯০০০ টাকা। যা গতকালের থেকে প্রতি ১০ গ্রামে দামের পতন হয়েছে ১০০ টাকা।

দিল্লীতে সবসময়ই কলকাতার থেকে বেশ কম থাকে সোনার দাম। কিন্তু আজ দিল্লীতে ৪৯ হাজারের ঘরে সোনার সাম থাকলেও তা কলকাতার থেকে বেশ খানিকটা বেশি রয়েছে। ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম দাঁড়িয়েছে ৪৯১০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৯১০০ টাকা। প্রতি ১০ গ্রামে কমেছে গতকালের থেকে প্রায় ৪০০ টাকা।

অন্যান্য স্থান
আজকের দিনে দাঁড়িয়ে সবথেকে কম দাম রয়েছে কেরালায়। ১ গ্রাম সোনার আজকের দাম ৪৬৮৫ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৬৮৫০ টাকা। এর ঠিক পরের স্থানে রয়েছে মাইসোর, ম্যাঙ্গালোর, ব্যাঙ্গালোর। এই সকল জায়গায় আজ সোনার দাম ১ গ্রাম সোনার আজকের দাম ৪৭৩৮ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৭৩৮০ টাকা।

রূপোর দাম
এবার আসি রূপোর দামের ক্ষেত্রে। আজকে সোনার দামে ভারী পতন লক্ষ্য করা গেলেও রূপোর দামের গ্রাফ কিন্তু উর্দ্ধগামী। আজকের রূপোর দাম (today’s silver price) ১ গ্রামের দাম ৬২.৪১ টাকা এবং ১০ গ্রামের দাম ৬২৪.১০ টাকা।

Back to top button