কলকাতাটাইমলাইনভারত

মা লক্ষ্মীর আগমনে ধস নামল স্বর্ণ বাজারে, মধ্যবিত্তের মুখে হাসি ফোটাল নিম্নগামী সোনার দাম

বাংলাহান্ট ডেস্কঃ আজ কোজাগরী লক্ষ্মী পুজো। ঘরে ঘরে চলছে মায়ের আরাধনা। সোনার দামের (gold price) ভারী পতন এই সময় মধ্যবিত্তের জন্য একরাশ খুশির খবর নিয়ে এল। গতকালের পর আজা আবারও হুড়মুড়িয়ে পড়ল সোনার দাম। বিয়ের মরশুম শুরুর আগেই লাগাতার নিম্নগামী হচ্ছে সোনার দামের পারদ।

চলতি মাসে উৎসবের মরশুম হওয়ায় বহুবার সোনার দামের উত্থান পতন লক্ষ্য করা গেছে। কখনও দামের উর্দ্ধগামীতে বিক্রেতাদের হাসি চওড়া হয়েছে। তো আবার কখনও লাগাতার দামের পতন দেখে হাসি ফুটেছে মধ্যবিত্তের মুখে। আজ অর্থাৎ শুক্রবার সন্ধ্যে সাড়ে ৬ টা পর্যন্ত সোনার দামের এই পতন লক্ষ্য করা গেল।

কলকাতায় আজকের সোনার দাম (today’s gold price) আজ পুরোপুরি ৪৯ হাজার। ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৮৯০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৮৯০০ টাকা। যা গতকালের থেকে প্রতি ১০ গ্রামে দামের পতন হয়েছে ১০০ টাকা।

দিল্লীতে সবসময়ই কলকাতার থেকে বেশ কম থাকে সোনার দাম। কিন্তু আজ দিল্লীতে ৪৯ হাজারের ঘরে সোনার সাম থাকলেও তা কলকাতার থেকে বেশ খানিকটা বেশি রয়েছে। ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম দাঁড়িয়েছে ৪৯০০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৯০০০ টাকা। প্রতি ১০ গ্রামে কমেছে গতকালের থেকে প্রায় ১০০ টাকা।

অন্যান্য স্থান
আজকের দিনে দাঁড়িয়ে সবথেকে কম দাম রয়েছে কেরালায়। ১ গ্রাম সোনার আজকের দাম ৪৬৮৫ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৬৮৫০ টাকা। এর ঠিক পরের স্থানে রয়েছে মাইসোর, ম্যাঙ্গালোর, ব্যাঙ্গালোর। এই সকল জায়গায় আজ সোনার দাম ১ গ্রাম সোনার আজকের দাম ৪৭৩৪ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৭৩৪০ টাকা।

রূপোর দাম
এবার আসি রূপোর দামের ক্ষেত্রে। আজকে সোনার পাশাপাশি রূপোর দামেও ভারী পতন লক্ষ্য করা গেল। আজকের রূপোর দাম (today’s silver price) ১ গ্রামের দাম ৬০.২০ টাকা এবং ১০ গ্রামের দাম ৬০২ টাকা।

Back to top button