টাইমলাইনভারতকলকাতা

ধস নামল স্বর্ণবাজারে, সপ্তাহের প্রথম দিনেই কমল সোনার দাম

বাংলাহান্ট ডেস্কঃ কিছুদিন বৃদ্ধি পাওয়ার পর সপ্তাহের প্রথম দিনই কমল সোনার দাম (gold price)। এপ্রিল মাস পড়ার পর থেকে এখনও অবধি ঊর্ধ্বমুখী ছিল সোনার দামের গ্রাফ। তবে গতকাল মরশুমে প্রথম কালবৈশাখীর পর যেমন একটু স্বস্তি পেয়েছে কলকাতাবাসী, তেমনই সপ্তাহের প্রথম দিনই সোনার দাম কিছুটা কমে যাওয়ায়, স্বস্তির আনন্দ ক্রেতাদের মুখে।

সোনা মানুষের লাগে না, এমন কোন কাজ নেই। বলতে গেলে মানুষের সব কাজেই সোনা কার্যকরী। তারউপর সোনা খুবই শুভ একটি ধাতু। তাই দাম কম থাকার সময় কিছু কিনে রাখলে, ভবিষ্যতে নিজেদেরই কাজে দেয়। সোমবার বিকেল ৫ টা অবধির সোনার দামের এই পতন লক্ষ্য করা গেল।

সোনার দাম
কলকাতার বাজারে আজকের দিনে গহনা সোনার (today’s gold price) দাম কমে দাঁড়িয়েছে ৪৪ হাজারের ঘরে। অর্থাৎ, ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৪৬২০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৪৬২ টাকা।

২৪ ক্যারেটের দাম পড়ছে ১০ গ্রামের ৪৭৩১০ টাকা এবং ১ গ্রামের ৪৭৩১ টাকা।

অন্যদিকে দিল্লীতে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৪৪১০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৪৪১ টাকা।

ভারতের মধ্যে সবথেকে দাম কম থাকে কেরালা, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর সহ বেশ কয়েকটি জায়গায়। সেখানে আজকের দিনে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম রয়েছে ৪২২৬০ টাকা এবং ১ গ্রামের দাম ৪২২৬ টাকা।

রূপোর দাম
সোনার দাম দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন রকম হলেও, রূপোর দাম কিন্তু গোটা ভারতেই সমান থাকে। আজকের দিনে সোনার দামের পাশাপাশি কমেছে রূপোর দামও। ১০ গ্রাম দাম পড়েছে ৬৫ টাকা এবং ১ গ্রামের দাম রয়েছে ৬৫০ টাকা।

Back to top button