কলকাতাটাইমলাইনভারত

ধনতেরাসের আগে হাসির ঝলক মধ্যবিত্তের মুখে, বেশ খানিকটা কমল সোনার দাম

বাংলাহান্ট ডেস্কঃ ধনতেরাসের আগেই হুড়মুড়িয়ে পড়ল সোনার দাম (gold price)। সোনার দামের ভারী পতন এই সময় মধ্যবিত্তের জন্য একরাশ খুশির খবর নিয়ে এল। বিয়ের মরশুম শুরুর আগেই লাগাতার নিম্নগামী হচ্ছে সোনার দামের পারদ।

চলতি মাসে উৎসবের মরশুম হওয়ায় বহুবার সোনার দামের উত্থান পতন লক্ষ্য করা গেছে। কখনও দামের উর্দ্ধগামীতে বিক্রেতাদের হাসি চওড়া হয়েছে। তো আবার কখনও লাগাতার দামের পতন দেখে হাসি ফুটেছে মধ্যবিত্তের মুখে। আজ অর্থাৎ শুক্রবার সন্ধ্যে সাড়ে ৬ টা পর্যন্ত সোনার দামের এই পতন লক্ষ্য করা গেল।

কলকাতায় আজকের সোনার দাম (today’s gold price) ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৯৫০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৯৫০০ টাকা। যা গতকালের থেকে প্রতি ১০ গ্রামে দামের পতন হয়েছে ৪৯০ টাকা। ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫২৭০ টাকা এবং ১০ গ্রামের দাম ৫২৭০০ টাকা।

অন্যান্য স্থান
আজকের দিনে দাঁড়িয়ে সবথেকে কম দাম রয়েছে হায়দ্রাবাদ সহ বেশ কয়েকটি এলাকায়। যেখানে ২২ ক্যারেট ১ গ্রাম সোনার আজকের দাম ৪৮০১ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৮০১০ টাকা। ২৪ ক্যারেট ১ গ্রাম সোনার আজকের দাম ৫২৩৭ টাকা এবং ১০ গ্রামের দাম ৫২৩৭০ টাকা।

রূপোর দাম
এবার আসি রূপোর দামের ক্ষেত্রে। আজকে সোনার দাম কমলেও, উর্দ্ধমুখী কিন্তু রূপোর দাম। আজকের রূপোর দাম (today’s silver price) ১ গ্রামের দাম ৬৫.৪০ টাকা এবং ১০ গ্রামের দাম ৬৫৪ টাকা।

Back to top button