কলকাতাটাইমলাইনভারত

মধ্যবিত্তদের জন্য দারুণ সুখবর, একলাফে বেশ অনেকটাই কমল সোনার দাম

বাংলাহান্ট ডেস্কঃ মাঝে বেশকিছুদিন উর্দ্ধমুখী হওয়ার পর আবারও পরপর দুদিন ধরে নিম্নগামী হচ্ছে সোনার দাম (gold price)। মলমাসের শেষের দিকে বেশ ভারী পতন ঘটছে স্বর্ণ বাজারে। মাঘে বিয়ের আগে তাই এখনই কিনে রাখুন আপনার পছন্দের সেরা গহনাটা।

সোনার দামের এই ভারী পতন শুক্রবার বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত লক্ষ্য করা গেল। সোনার দামের এই পতন দেখে ইতিমধ্যেই তাই দোকানে দোকানে ভিড় জমিয়েছেন ক্রেতারা।

কলকাতায় আজকের সোনার দাম (today’s gold price) একলাফে ৪৮ হাজারের ঘরে এসে দাঁড়িয়েছে, ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৮৮০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৮৮০০ টাকা। যা গতকালের থেকে প্রতি ১০ গ্রামে কমেছে প্রায় ১৩৯০ টাকা। কলকাতায় ২৪ ক্যারেটের ১ গ্রাম সোনার দাম আজকের দাঁড়িয়েছে ৫১৫০ টাকা এবং ১০ গ্রামের দাম ৫১৫০০ টাকা।

দিল্লীতে সবসময়ই কলকাতার থেকে বেশ কম থাকে সোনার দাম। আজ দিল্লীতে ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম দাঁড়িয়েছে ৪৮৪৫ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৮৪৫০ টাকা।

অন্যান্য স্থান
আজকের দিনে দাঁড়িয়ে সবথেকে কম দাম রয়েছে কেরালা, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর সহ বেশ কয়েকটি স্থানে। ১ গ্রাম সোনার আজকের দাম ৪৬৩০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৬৩০০ টাকা।

রূপোর দাম
এবার আসি রূপোর দামের ক্ষেত্রে। আজকে সোনার দামের পাশাপাশি কমেছে রূপোর দামও। আজকের রূপোর দাম (today’s silver price) ১ গ্রামের দাম ৬৩.৯০ টাকা এবং ১০ গ্রামের দাম ৬৩৯ টাকা।

Back to top button