টাইমলাইনভারত

মঙ্গলবার থেকে বৃষ্টি রাজ্যের বিস্তীর্ণ অংশে, জানাল আবহাওয়া দপ্তর

বাংলাহান্ট ডেস্কঃ বিপরীতে ঘূর্ণাবর্ত এর জেরে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বিভিন্ন অঞ্চলে আবহাওয়া দপ্তর দিল বৃষ্টির পূর্বাভাস। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, ঘূর্ণাবর্তের প্রভাবে উপকূলের জেলাগুলিতে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার থেকে সবকটি জেলাতেই হাল্কা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। সঙ্গে বজ্রবিদ্যুতের সম্ভাবনা বর্তমান। পাশাপাশি হতে পারে ঝড়ও।

rain 1569652739 1583122424 Bangla Hunt Bengali News

গতকাল শহর কলকাতার (Kolkata) তাপমাত্রা ছিল সর্বোচ্চ ৩৭ ডিগ্রির আশেপাশে এবং সর্বোনিম্ন তাপমাত্রা ছিল ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। তবে আজও তাপমাত্রার একই থাকবে জানিয়েছে আবহাওয়া অফিস। বিকালের দিকে কিছু কিছু জায়গায় সামান্য দমকা বাতাস বইতে পারে।

কলকাতার তাপমাত্রা এবছর বাড়বে বলে আগেই জানিয়েছিল হাওয়া অফিস। বেশকিছু জায়গায় তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি করে বাড়তে পারে, তো আবার কোথাও কোথাও তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রির থেকেও বেশি বাড়তে পারে। তবে অতিরক্ত গরম না পড়ার সম্ভাবনাই বেশি। পাশাপাশি পুরুলিয়া , বাঁকুড়া , বীরভূম, পশ্চিম বর্ধমানের জেলাগুলিতে গরম পড়বে।

পাশাপাশি, দেশে ঢুকেছে একটি পশ্চিমা বায়ু। যার জেরে বৃষ্টি হচ্ছে দেশের বিস্তীর্ণ অংশে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে উত্তর-পূর্ব ভারতের বিভিন্ন এলাকায় বজ্রঝড় এবং শিলাবৃষ্টি সহ বৃষ্টিপাত হবে। ঘূর্ণাবর্তের জেরে আগামী শনিবার পর্যন্ত গোটা রাজ্যে বিক্ষিপ্ত ভাবে হবে বৃষ্টিপাত। যার জেরে কলকাতার পারদ তেমন উপরে উঠবে না বলেই মনে করছেন আবহাওয়া বিদরা।

Back to top button