টাইমলাইনভারতখেলা

সিন্ধুর দুরন্ত স্রোতে ভেসে গেল চিনা প্রতিপক্ষ, দ্বিতীয় পদক এল ভারতের দখলে



বাংলা হান্ট ডেস্কঃ গতদিন হেরে গিয়ে মারাত্মক রকম ভেঙে পড়েছিলেন পিভি সিন্ধু (PV Sindhu)। বিশ্বের এক নম্বরের কাছে শুরুটা ভালো করলেও পরবর্তীতে আর দাঁড়াতে পারেননি তিনি। টি তাই-এর সামনে শেষ হয়ে গিয়েছিল তার স্বর্ণপদক বা রৌপ্য পদক জয়ের স্বপ্ন। এবার যেন আজকের ব্রোঞ্জ মেডেল ম্যাচে তারই জবাব দিলেন সিন্ধু। বুঝিয়ে দিলেন অলিম্পিকের পদক ঘরে তোলার যে মরিয়া মানসিকতা নিয়ে দেশ ছেড়েছিলেন তিনি, তা তিনি পূর্ণ করবেনই।

রিওর পর দ্বিতীয় অলিম্পিকেও ফের একবার পদক জয় করে ভারতকে দ্বিতীয় পদক এনে দিলেন তিনি। সুশীল কুমারের পর তিনি একমাত্র ক্রীড়াবিদ, যার ঝুলিতে রয়েছে পরপর দুটি অলিম্পিক পদক। ব্রোঞ্জের লড়াইয়ে আজ সিন্ধু হারিয়ে দেন চিনের হি বিংজিয়ায়োকে। খেলার ফল ২১-১৩, ২১-১৫। ফলাফল দেখেই বোঝা যায় কার্যত আজ প্রতিপক্ষকে দাঁড়াতেই দেননি সিন্ধু।

অলিম্পিকের প্রথম থেকেই অবশ্য শুরুটা ভীষণ ভালো হয়েছিল তার। কিন্তু স্বপ্ন ভঙ্গ হয় সেমিফাইনালে। সেই স্বপ্নভঙ্গের পর সিন্ধু বলেছিলেন, মরিয়া চেষ্টা করেও পারলাম না। আর সেই দুঃখ নিয়ে ঘরে ফিরতে হবে না এই ভারতের অন্যতম সেরা শাটলারকে। মীরাবাঈ চানুর হাত ধরে এবার অলিম্পিকে প্রথম পদক এসেছিল ভারতে। ইতিমধ্যেই পদক নিশ্চিত করেছেন লাভলিনা। এবার কার্যত সিন্ধু এনে দিলেন তৃতীয় পদক। যদিও তিনিই দ্বিতীয় ক্রীড়াবিদ, যিনি টোকিও অলিম্পিকে পদক ছুঁয়ে দেখলেন ভারতের হয়ে।

স্বাভাবিকভাবেই এটি একটি বিশেষ গর্বের মুহূর্ত গোটা ভারতের জন্য। নেটের সামনে খেলা হোক বা স্ম্যাশ, কোনও কিছুতেই প্রতিপক্ষকে আজ একটুও জায়গা ছাড়েননি তিনি। বড় খেলোয়াড় বোধহয় একেই বলে, যারা হারের পর বিমর্ষ হয়ে পড়েন না বরং শিক্ষা নেন পরাজয় থেকেও। সেটাই আরেকবার প্রমান করে দিলেন সিন্ধু।

 

Related Articles

Back to top button