টাইমলাইনভারত

কেন জাতীয় সঙ্গীত চলার সময় কেঁদে ফেলেছিল সিরাজ? নিজেই জানালো সে

বাংলা হান্ট ডেস্কঃ ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বর্ডার গাভাস্কার ট্রফির তৃতীয় টেস্ট ম্যাচ শুরু হল আজ থেকে। টিম ইন্ডিয়ার বোলার মোহম্মদ সিররাজের এটা জীবনের দ্বিতীয় টেস্ট ম্যাচ। আজ বৃহস্পতিবার ম্যাচ শুরু হওয়ার আগে উনি ভাবুক হয়ে পড়েন।

সিডনি টেস্ট শুরু হওয়ার আগে যখন ভারতের জাতীয় সঙ্গীত শুরু হয়, তখন সমস্ত খেলোয়াড়দের সাথে সাথে মোহম্মদ সিরাজও ময়দানে উপস্থিত ছিলেন। জাতীয় সঙ্গীত চলাকালীন ভারতের এই তরুণ তুর্কি ইমোশনাল হয়ে পড়েন আর ওনার চোখ দিলে জল বেরিয়ে আসে। সিরাজের কাছে এই মুহূর্ত কখনো ভোলার ছিল না।

মোহম্মদ শামির চোট লাগার পর ওনার জায়গায় মোহম্মদ সিরাজকে মেলবোর্ন টেস্টে জায়গা দেওয়া হয়। ওই টেস্ট ম্যাচ সিরাজের জীবনের প্রথম ম্যাচ ছিল। সিরাজ প্রথম ম্যাচেই পাঁচ উইকেট নিয়ে অস্ট্রেলিয়াকে হারের দোরগোড়ায় এনে দাঁড় করান।

বর্তমান ট্যুরে ওনার বাবা প্রয়াত হয়েছেন, এরপরেও তিনি অস্ট্রেলিয়াতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন। সিরাজ মায়ের সাথে ফোনে কথা বলেন, ওনার মা বলেন, ‘তোমার বাবা যেটা চাইত তুমি সেটাই করো। ভারতের জন্য খেলো।” সিরাজ প্রতিটি ম্যাচেই নিজের বাবাকে স্মরণ করেন।

আজ ক্যামেরায় বন্দি হওয়া আবেগঘন এই মুহূর্ত নিয়ে সিরাজকে প্রশ্ন করা হলে সে বলে, ‘সেই সময় বাবাকে খুব মনে পড়ছিল। আমি অনেক ভাবুক হয়ে পড়েছিলাম। উনি সবসময় আমাকে দেশের হয়ে ক্রিকেট খেলতে দেখতে চাইতেন।” সিরাজ বলেন, ‘যদি উনি আমাকে দেশের হয়ে খেলতে দেখতে পারতেন, তাহলে আমি নিজেকে ভাগ্যবান বলে মনে করতাম।”

Back to top button